বাবরি মসজিদ রায়ের প্রতিবাদে পলাশে বিক্ষোভ

১৫ নভেম্বর ২০১৯, ০৪:৪৫ পিএম | আপডেট: ২৭ জানুয়ারি ২০২০, ০২:১১ পিএম


বাবরি মসজিদ রায়ের প্রতিবাদে পলাশে বিক্ষোভ

পলাশ প্রতিনিধি:
ভারতের সুপ্রিম কোর্ট কর্তৃক ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণের রায়ের প্রতিবাদে নরসিংদীর পলাশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) পলাশ উপজেলা আল খিদমা ওলামা পরিষদের ব্যানারে আলেম ওলামাসহ এলাকার ধর্মপ্রাণ মুসলিম জনতা বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেন।

দুপুর ২ টার দিকে ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিএডিসি বাসস্ট্যান্ড চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ভারতের ধর্মনিরপেক্ষ দাবিদার মোদি সরকারের আজ্ঞাবহ সুপ্রিম কোর্ট প্রায় ৫শত বছর পূর্বে নির্মিত বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের বিতর্কিত রায় প্রদান করেছে। এ পক্ষপাততুষ্ট রায় কোনো মুসলমান কখনো মেনে নিতে পারে না। এ রায় বিচার বিভাগের ইতিহাসে এক কলঙ্কময় অধ্যায়ের রচনা করেছে। এ রায়ের মাধ্যমে ভারতে ধর্মীয় সম্প্রীতি ও বিভিন্ন ধর্মের লোকের শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে কুঠারাঘাত করা হয়েছে এবং হিন্দু ধর্মাবলম্বীদেরকে উৎসাহিত করা হয়েছে। ভারতের সুপ্রিম কোর্টের এ রায়ের প্রতি তীব্র নিন্দা জানিয়ে বক্তরা এ রায় বাতিল করে ওই জায়গায় বাবরি মসজিদের জন্য বরাদ্দ দিতে ভারত সরকারের প্রতি আহ্বান জানাতে বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানানো হয়।


আল খিদমা ওলামা পরিষদের পলাশ উপজেলার সভাপতি মাওলানা হেদায়তুল ইসলাম কাসিমির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সহ-সভাপতি মুফতি আব্দুর রহিম, সহ-সাধারণ সম্পাদক জুবায়ের আহাম্মেদ ভৈরবী, সাংগঠনিক সম্পাদক মুফতি ইউসুফ, প্রচার সম্পাদক কারী মোঃ ইসমাইল, মাওলানা জহিরউদ্দিন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আলী হোসেন প্রমুখ।