পলাশে কিশোর নির্যাতনের ঘটনায় দু’জন গ্রেপ্তার

০১ নভেম্বর ২০২২, ০৮:০১ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪৯ এএম


পলাশে কিশোর নির্যাতনের ঘটনায় দু’জন গ্রেপ্তার

আল আমিন মিয়া:

নরসিংদীর পলাশে আসিফ মিয়া (১৫) নামে এক কিশোরকে মুরগির খামারের একটি ঘরে চারদিন আটক রেখে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৩১ অক্টোবর) রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার গজারিয়া ইউনিয়নের সরকারচর গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে সুলতান মিয়া (৪০) ও নাছির মিয়া (৩৫)।

এর আগে ২৩ অক্টোবর সকাল থেকে ২৬ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত  গজারিয়া ইউনিয়নের সরকারচর গ্রামে অভিযুক্ত সুলতান মিয়ার মুরগির খামারে আটক রেখে একই ইউনিয়নের জয়পুরা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কিশোর আসিফ মিয়ার ওপর নির্যাতন চালানো হয়। পাশাপাশি ওই কিশোরের গলায় দা চালিয়ে হত্যার চেষ্টাও করা হয়।

এই ঘটনায় গত শুক্রবার সকালে নির্যাতিত কিশোরের বড় ভাই আব্দুল্লাহ বাদি হয়ে দুই জনকে অভিযুক্ত করে পলাশ থানায় লিখিত অভিযোগ করলে অভিযুক্তদের গ্রেপ্তার করতে অভিযানে নামে পুলিশ।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, কিশোর আসিফ মিয়াকে নির্যাতনের ঘটনায় মঙ্গলবার সকালে থানায় মামলা হয়। এর আগে সোমবার রাতেই দুইজনকে আটক করা হয়। পরে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে অভিযুক্ত সুলতান মিয়া ও নাছির মিয়াকে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সংসারের অভাব অনটন দূর করতে কিশোর আসিফ সরকারচর গ্রামের সুলতান মিয়ার মুরগির খামারে সাত হাজার টাকা বেতনে চাকরি নেয়। ২৩ অক্টোবর খামারের সাথে থাকা একটি ঘরের চৌকিতে মুরগির বিষ্ঠা দেখতে পায় সুলতান মিয়ার ভাই নাছির মিয়া। এতে ক্ষিপ্ত হয়ে আসিফকে ডেকে এনে চরথাপ্পর মারতে থাকেন নাছির। একপর্যায়ে তার গলা দা দিয়ে কেটে ফেলার চেষ্টা করাসহ মুরগির খামারে চার দিনব্যাপী আটক রেখে বিভিন্ন কায়দায় অমানবিক নির্যাতন চালানো হয়।



এই বিভাগের আরও