পলাশে ফলিত পুষ্টি বিষয়ক তিনদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:২০ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০২:২৩ পিএম


পলাশে ফলিত পুষ্টি বিষয়ক তিনদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত
প্রধান অতিথির বক্তব্য দেন চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন

পলাশ প্রতিনিধি:
নরসিংদীর পলাশে খাদ্যভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) কর্তৃক আয়োজিত ও পলাশ উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় প্রশিক্ষণ কোর্স করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। এ সময় আরো বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার, সেলিনা আক্তার ও উপজেলা কৃষি অফিসার আবু নাদির এস এ সিদ্দিকী প্রমুখ।

২৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ২ ব্যাচ এ ৬০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করেন বারটান এর বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষ্ণ কুমার মন্ডল। তৃনমুল পর্যায়ের কর্মরত বিভিন্ন দপ্তরে কর্মকর্তা ও সংগঠক এবং কৃষক কিষাণীদের এ প্রশিক্ষণে ব্যবহারিক পুষ্টি সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। বারটান এর মূল কাজ হলো গবেষণা ও গবেষণালব্ধ ফলাফল জনগণের মধ্যে প্রচার করা এবং জনগণের পুষ্টি স্তরে উন্নয়নের সহায়তা করা।



এই বিভাগের আরও