কোভিড-১৯ মোকাবেলায় পলাশে জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন

১৫ জুন ২০২১, ০৫:১৪ পিএম | আপডেট: ২৯ জুলাই ২০২১, ০৭:১৪ এএম


কোভিড-১৯ মোকাবেলায় পলাশে জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর পলাশে কোভিড-১৯ মোকাবেলায় পলাশে জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) সকালে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই কার্যক্রমের উদ্বোধন করেন পলাশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাদেকুর রহমান আকন্দ।

এসময় উপস্থিত ছিলেন, পরিকল্পনাবিদ এনায়েত হোসেন, উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আশাদউল্লাহ মনা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় জানানো হয়, কোভিড-১৯ ভাইরাসের কারণে পুরো বিশ্ব আজ বিপর্ষস্ত। ৪র্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচীর (এইচপি এন এসপি) আওতায় স্বাস্থ্য অধিদপ্তরাধীন স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর লাইফস্টাইল, হেলথ্ এন্ড প্রমোশন কার্যক্রমের আওতায় এবং স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের আওতায় দেশব্যাপী করোনা মহামারী সচেতন বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে পলাশেও জনসচেতনতামূলক লোকগান, নাটিকা এবং স্বাস্থ্যবিধিসহ বিভিন্ন বিষয়ে প্রদর্শনীভিত্তিক কার্যক্রম শুরু হয়েছে।

জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধনের পরে উপজেলার পলাশ বাসস্ট্যান্ড, ঘোড়াশাল পৌর এলাকা, ডাংগা, চরসিন্দুর, চরগরদী, গজারিয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্নস্থান সমূহে জনসচেতনতামূলক ভিডিও প্রদর্শন করা হয়।