পলাশে কাউন্সিল ছাড়া গঠিত ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

২৯ মার্চ ২০২১, ০৬:১৮ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ০৯:৫৪ এএম


পলাশে কাউন্সিল ছাড়া গঠিত ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি:
কাউন্সিল ছাড়াই সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে নতুন করে গঠিত নরসিংদীর পলাশ উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার (২৯ মার্চ) বিকেলে উপজেলা ছাত্রলীগের (পুরাতন) সভাপতি শেখ মোহাম্মদ রাজনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি উপজেলার ইউরিয়া সার কারখানা গেইট থেকে মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পলাশ বাসস্ট্যান্ডে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্রলীগের নেতারা অভিযোগ করে বলেন, পলাশ উপজেলা ছাত্রলীগের কোন নেতা-কর্মীদের অবহিত না করে রাতের আধারে কমিটির অনুমোদন বৈধ নয়। স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ অর্থের বিনিময়ে পকেট কমিটির অনুমোদন করিয়েছেন। যা ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী। অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই দ্রুত এ কমিটি বাতিল করে বর্তমানে নেতৃত্বদানকারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের আহব্বান জানানো হয়। তা না হলে কঠোর আন্দোলনের পাশাপাশি নব-গঠিত কমিটিকে প্রতিহত করার ঘোষণাও দেন নেতৃবৃন্দ।


এসময় পলাশ উপজেলা ছাত্রলীগ সভাপতি শেখ মোহাম্মদ রাজন, পৌর ছাত্রলীগের সভাপতি সামশের রুবেল, সাধারণ সম্পাদক ওমর ফারুক, গজারিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ইফতি, চরসিন্দুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শফিকুল আলম শাহীন, ডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাজন আহমেদসহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।