পলাশে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বাড়িঘরে হামলার অভিযোগ

২৮ মার্চ ২০২১, ০৪:৫৫ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ এএম


পলাশে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বাড়িঘরে হামলার অভিযোগ

আল-আমিন মিয়া:
নরসিংদীর পলাশ উপজেলার গাজারিয়া ইউপি নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন চৌধুরীর এক কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে নৌকা প্রতিকের মনোনীত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। শনিবার (২৭ মার্চ) রাতে গজারিয়া ইউনিয়নের নোয়াকান্দা গ্রামে হাবিবুর রহমানের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। হামলার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগীরা জানান, রাতে নোয়াকান্দা বাজার থেকে শতাধিক নেতা কর্মী নৌকার মিছিল নিয়ে হাবিবুরের বাড়ির পাশের সড়ক দিয়ে যাওয়ার পথে ২০ থেকে ২৫ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালায়। এসময় হাবিবুর রহমানকে বাড়িতে না পেয়ে তার একটি টিনের ঘর কুপিয়ে ভাঙচুর করা হয়। পরে তার বৃদ্ধা মাকে হুমকি দিয়ে ছেলেকে নিয়ে এলাকা ছেড়ে চলে যেতে বলে হামলাকারীরা।


ভুক্তভোগি হাবিবুর রহমান বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন চৌধুরীর নির্বাচনী কাজ করায় নৌকার প্রার্থী বদুরুজ্জামান বিভিন্ন সময় তাকে হুমকী দিয়ে যাচ্ছেন। এছাড়া তার কর্মীবাহিনী কয়েকবারই তার ওপর হামলা চালায়।


স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন চেীধুরী বলেন, নৌকার প্রার্থীর সমর্থকরা শুধু তার কর্মীদেরকেই মারধর করছে না, নির্বাচনী প্রচারণায়ও বাঁধার সৃষ্টি করছে। এলাকায় মাইক নিয়ে প্রচার করতে গেলে তা ফিরিয়ে দেওয়াসহ পোষ্টার লাগাতেও বাধাঁ প্রয়োগ করছে।

এ বিষয়ে জানতে বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী বদুরুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, হামলার ঘটনাটি সত্য নয়। নির্বাচনের পরিবেশ নষ্ট করতেই প্রতিপক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

পলাশ থানার ওসি শেখ মো: নাসির উদ্দিন বলেন, হামলার খবর শুনে পুলিশ ঘটনাাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ্যে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।