পলাশে সংঘবদ্ধ চোর চক্রের ৭ নারী সদস্য গ্রেফতার

২২ মার্চ ২০২১, ০৬:৪১ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১১:০০ পিএম


পলাশে সংঘবদ্ধ চোর চক্রের ৭ নারী সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর পলাশে সেলিনা আক্তার (৪০) নামের এক টিকাদানকর্মীর গলা থেকে স্বর্ণের চেইন চুরি করতে গিয়ে ৭ জন নারী চোর ধরা পড়েছেন। পরে ওই ৭ জন চোর একটি ব্যাটারিচালিত অটোরিকশায় করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদের ধাওয়া করে আটক করেন। খবর পেয়ে পলাশ থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

আজ সোমবার (২২ মার্চ) দুপুর ১২টার দিকে পলাশ উপজেলার পন্ডিতপাড়া বাজার এলাকায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সেলিনা আক্তার একজন স্বাস্থ্য সহকারী। এই ঘটনায় তিনি নিজে বাদী হয়ে ওই সাতজন নারীকে আসামী করে পলাশ থানায় মামলা করেছেন। মামলা হওয়ার পরে বিকেল সাড়ে চারটার দিকে তাদের আদালতে পাঠায় পুলিশ।

গ্রেপ্তারকৃত নারীরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের জালাল মিয়ার স্ত্রী পারুল বেগম (৪০), মোবারক হোসেনের স্ত্রী আউলিয়া বেগম (২৬), ফরহাদ মিয়ার স্ত্রী মাহমুদা বেগম (২৬), শিশু মিয়ার স্ত্রী হাসিনা বেগম (২৮), হবিগঞ্জের মাধবপুরের সেলিম মিয়ার স্ত্রী রিনা বেগম (৪০) ও জমির উদ্দিনের স্ত্রী মিনারা বেগম (৩০) এবং পটুয়াখালী সদরের ফোরকান সিকদারের স্ত্রী গোলাপী বেগম (৩০)। একটি সংঘবদ্ধ চোর চক্রের সদস্য হয়ে তারা পলাশ উপজেলায় অবস্থান করছিলেন।

সেলিনা আক্তার জানান, বেলা সাড়ে ১১টার সময় বাড়ি থেকে বের হয়ে হেঁটে কর্মস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দিকে যাচ্ছিলাম। পন্ডিতপাড়া বাজার এলাকায় পৌঁছার পর এক নারী আমার গলা থেকে স্বর্ণের চেইন টান মেরে নিয়ে যায়। এরপরই ওই নারী দৌড়ে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় উঠে পড়ে। ওই অটোরিকশায় আরও ছয়জন নারী অবস্থান করছিলেন। এ সময় আমার চিৎকারে স্থানীয় লোকজন তাদের আটক করার জন্য ওই অটোরিকশাটির পেছনে পেছনে দৌড় দেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পৌঁছার পর অটোরিকশাটি ধরে ফেলেন তারা। পরে তাদের সাতজনকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। এই ঘটনায় আমি ওই সাতজন নারীকে আসামী করে পলাশ থানায় মামলা করেছি।

পুলিশ বলছে, ওই সাত নারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ হয়ে দেশের বিভিন্ন হাটবাজারসহ জনসমাগম বেশি এমন এলাকায় নারীদের টার্গেট করে তাদের মুঠোফোন, স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করতেন। এই উদ্দেশ্যেই সংঘবদ্ধ ওই চোর চক্রটির সাত নারী সদস্য পলাশে অবস্থান করছিলেন। তারা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে এভাবে চুরি করে থাকেন।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোঃ নাসির উদ্দিন জানান, টিকাদানকর্মী এক নারীর গলা থেকে স্বর্ণের একটি চেইন চুরি করার ঘটনায় স্থানীয় লোকজন তাদের আটক করে আমাদের হাতে তুলে দেওয়ার পর ভুক্তভোগী ওই নারী মামলা করেছেন। মামলা হওয়ার পর আজ বিকেলে গ্রেপ্তার সাত নারী চোরকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আগেও বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।