নরসিংদীতে জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত

২৩ ডিসেম্বর ২০২৩, ০৫:০১ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পিএম


নরসিংদীতে জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) জেলা প্রশাসনের উদ্যোগে এবং নরসিংদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় 'জেলা প্রশাসক বৃত্তি পরীক্ষা ২০২৩' অনুষ্ঠিত হয়।

বৃত্তি পরীক্ষায় নরসিংদী জেলার ২৬৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১,২৮৭ জন মেধাবী পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বেলা ১০টায় শুরু হয়ে পরীক্ষাটি বেলা সাড়ে ১১টায় শেষ হয়। এ সময় নরসিংদী সদরের ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'নিয়মিত প্রাতিষ্ঠানিক কারিকুলামের পাশাপাশি এ বৃত্তি পরীক্ষাটি নরসিংদীর শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার অধিক আগ্রহ সৃষ্টিতে এবং জাতির ভবিষ্যৎ কর্ণধার তৈরি ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি'।

পরীক্ষাটিকে কেন্দ্র করে নরসিংদীর শিক্ষার্থী-অভিভাবকদের মাঝে উৎসবমুখর প্রবেশ দেখা যায় এবং তাঁরা এটিকে একটি 'প্রেস্টিজিয়াস বৃত্তি পরীক্ষা' হিসেবে বিবেচনা করছেন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ পরীক্ষার ফলাফলে ২৩ জনকে বৃত্তি প্রদান করা হবে। আগামীকাল রোববার ফলাফল প্রকাশ হবে বলে জানা গেছে।

বৃত্তি পরীক্ষাটির সার্বিক প্রস্তুতি, ব্যবস্থাপনা ও আহ্বায়কের দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মুশফিকুর রহমান। নরসিংদী জেলার ৬ টি উপজেলায় মোট ছয়টি পরীক্ষাকেন্দ্রে একযোগে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়।



এই বিভাগের আরও