রমজান মাসব্যাপী পুলিশ সদস্যদের জন্য জেলা পুলিশের ইফতার আয়োজন

১৮ এপ্রিল ২০২৩, ০৮:১৯ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ এএম


রমজান মাসব্যাপী পুলিশ সদস্যদের জন্য জেলা পুলিশের ইফতার আয়োজন

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র রমজান মাসব্যাপী জেলায় কর্মরত সকল পুলিশ সদস্যদের জন্য ইফতার আয়োজন ও বিতরণ করছে জেলা পুলিশ। পুলিশ লাইনে মনোরম পরিবেশে সকল পুলিশ অফিসার ও ফোর্স একসাথে বসে ইফতার করেন।

প্রতিদিন যা নিশ্চিত করেন একজন করে পুলিশ পরিদর্শক। এসময় উপস্থিত থাকেন জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা। প্রতিদিন জেলার বিভিন্ন স্থানে কর্তব্যরত পুলিশ সদস্য প্রত্যেকের জন্য একই মেন্যুর ইফতার বিতরণ করা হয়। এই ইফতার অয়োজনে পুলিশ লাইন্স এ উৎপাদিত সবজী ও গরু ছাগল পালন থেকে পাওয়া অর্থ ব্যবহার করে ব্যয় কমানো হচ্ছে। 

জেলা পুলিশ লাইন্স থেকে পাওয়া তথ্যে জানা যায়, প্রতিদিন পুলিশ লাইনে দুটি ব্যারাকের দুটি ডাইনিংয়ে এবং জেলার বিভিন্ন স্থানে কর্তব্যরত ৩ শতাধিক পুলিশ সদস্যের জন্য ইফতার তৈরি ও বিতরণ করা হয়। পুলিশ সদস্যদের পাশাপাশি পর্যায়ক্রমে জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও মেহমানগণ ইফতারে অংশগ্রহণ করেন নিয়মিত।

নরসিংদী পুলিশ লাইনে কর্মরত পুলিশ সদস্যরা জানান, নিয়মিত সুন্দর পরিবেশে আমরা ইফতার করছি। সকল অফিসার ও ফোর্স একসাথে বসে ইফতার করতে পেরে সবাই খুশি। প্রতিদিন ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। 

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, পুলিশ সদস্যরা দিন-রাত সবসময় চ্যালেঞ্জিং ও কষ্টসাধ্য ডিউটির মধ্যে থাকেন। রমজানে তাদের আরও বেশি কষ্ট করে দায়িত্ব পালন করতে হয়। সেজন্য রোজায় তাদের সুস্থ শরীর ও মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রেখে ইফতার ও সেহেরীতে পরিচ্ছন্ন পরিবেশে স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে পুলিশ লাইনে অব্যবহৃত জমিতে চাষ করা সবজী ব্যবহার হচ্ছে ইফতারিতে। সেই সাথে পুলিশ লাইনে গরু ছাগল পালন করে যে অর্থ পাওয়া যায় তাও ব্যবহার করা হচ্ছে ইফতার আয়োজনে। এর ফলে আমাদের অর্থ সাশ্রয় হয়েছে।



এই বিভাগের আরও