আওয়ামীলীগ নেতার বাড়িতে মিললো বোমা তৈরির সরঞ্জাম

০৮ নভেম্বর ২০২২, ১০:০৫ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ০৯:৪৯ এএম


আওয়ামীলীগ নেতার বাড়িতে মিললো বোমা তৈরির সরঞ্জাম

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদী সদর উপজেলা আলোকবালী ইউনিয়ন থেকে বোমা, বারুদ ও বোমা বানানোর সরঞ্জামাদিসহ আওয়ামীলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেল তিনটার দিকে তার নিজ বাড়ী আলোকবালী ইউনিয়নের কাজিরকান্দি গ্রাম থেকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুইয়া।

 

গ্রেফতারকৃত নেতার নাম ইমান হাসান। তিনি কাজিরকান্দি গ্রামের মৃত সাইদ মিয়ার ছেলে ও আলোকবালী ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক। তাছাড়াও তিনি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

 

পুলিশ জানায়, আলোকবালী চরে কয়েক দিন পরপরই দুটি পক্ষ টেঁটা-বল্লমের মতো দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝগড়া-বিবাদে লিপ্ত হয়। সম্প্রতি দেশীয় অস্ত্রের সঙ্গে যুক্ত হয়েছে ককটেল বিস্ফোরণ। দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টির জন্য প্রায়ই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, ইমান হাসান নামের এক ব্যক্তির বাড়িতে বেশ কিছু ককটেল ও বোমা বানানোর সরঞ্জাম আছে।

 

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভুইয়া বলেন, আজকে গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তাকে ৩ টি ককটেল বোমা, গান পাউডার ও বোমা বানানোর সরঞ্জামাদি সহ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে জেলে পাঠানোর প্রস্তুতি চলছে।

 

প্রসঙ্গত, গ্রেপ্তার হওয়া আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে নরসিংদী সদর থানায় আলেকবালী ইউনিয়নে নির্বাচনীয় সহিংসতায় ৩ জন হত্যা মামলাসহ লুটপাট, মারধর ও চাঁদাবাজীর অভিযোগে আরও ২ টি মামলা রয়েছে। এর আগেও তাকে একাধিকার বিভিন্ন মামলায় গ্রেফতার হয়েছিলেন। তিনি এখন ২ টি মামলায় জামিনে রয়েছেন ।