আলোকবালীতে মায়ের সঙ্গে নদীতে গোসলে নেমে শিশু নিখোঁজ

০২ নভেম্বর ২০২২, ০৬:৫১ পিএম | আপডেট: ০৩ মে ২০২৪, ০৩:৫৬ এএম


আলোকবালীতে মায়ের সঙ্গে নদীতে গোসলে নেমে শিশু নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে মায়ের সঙ্গে নদীতে গোসলে নেমে ৯ বছর বয়সী এক শিশু নিখোঁজ রয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের বাখরনগর বাজার সংলগ্ন মেঘনা নদীর ঘাটে শিশুটি তলিয়ে যায়।

নিখোঁজ শিশুর নাম মো. তাওহীদ মিয়া (৯)। তাওহীদ আলোকবালী ইউনিয়নের নেকজানপুর গ্রামের লিটন মিয়ার ছেলে। দুর্ঘটনার সময় মা রেখা বেগমের সঙ্গে শিশুটি ওই নদীর ঘাটে গোসল করতে নেমেছিল।

স্থানীয়রা জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মা রেখা বেগম ও তাওহীদ ঘাটের সিঁড়িতে দাঁড়িয়ে গোসল করছিল। গোসল শেষে ওঠার সময় রেখা বেগম আশেপাশে তাওহীদকে দেখতে পাননি। এসময় চিৎকার শুরু করেন রেখা বেগম। চিৎকারে ঘাটটিতে গোসলরত স্থানীয় আরও লোকজন এগিয়ে আসেন। তারা ঘটনাস্থলের আশপাশে নদীতে ডুব দিয়ে খোঁজাখুঁজি করেও নিখোঁজ শিশুকে খোঁজে পাননি। পরে একটি নৌকায় করে নদীতে জাল ফেলে তাওহীদকে খোঁজ করা হয়।

এরপরও খোঁজ না পেয়ে করিমপুর নৌ পুলিশ ফাঁড়িতে খবর জানানো হয়। খবর পেয়ে দুপুর দেড়টার দিকে করিমপুর নৌ ফাঁড়ির উপ-পরিদর্শক সুজন কুমার পণ্ডিতের নেতৃত্বে একদল পুলিশ নদীর ঘটনাস্থল ও আশপাশে উদ্ধার অভিযান শুরু করেও তার খোঁজ করতে পারেনি।

নিখোঁজ শিশুটির মা রেখা বেগম জানান, তাওহীদ ভালোই সাঁতার জানতো। এই মেঘনা নদীতে সমবয়সীদের সঙ্গে সে অনেকবার সাঁতার কেটেছে। আজ এই নদীর ঘাটে গোসল করতে নামার পর সে তলিয়ে গেছে, এটা বিশ্বাস করতেই কষ্ট হচ্ছে।

করিমপুর নৌ ফাঁড়ির উপপরিদর্শক সুজন কুমার পণ্ডিত জানান, ৯ বছর বয়সী শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। স্থানীয় লোকজন ও শিশুটির স্বজনরাও আমাদের সঙ্গে কাজ করছেন। সময় যত পেরিয়ে যাচ্ছে, তাকে জীবিত উদ্ধারের সম্ভাবনা ততই কমছে।

তিনি আরও জানান, প্রতিবছর এই সময়ে এই ঘাট সংলগ্ন নদীতে ডুবে কারো না কারো মৃত্যু হয় বলে স্থানীয়রা আমাদের জানিয়েছেন।