নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ শীর্ষক এডভোকেসি সভা অনুষ্ঠিত

২৪ অক্টোবর ২০২২, ০৭:০১ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ১০:০৭ এএম


নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ শীর্ষক এডভোকেসি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ শীর্ষক জেলা পর্যায়ে এডভোকেসি মিটিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম প্রোগ্রাম এর আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল জাকি। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাক মাইগ্রেশন ফোরাম পোগ্রাম নরসিংদী কো-অর্ডিনেটর আতিকুর রহমান নাহিদ। ব্র্যাক মাইগ্রেশন ফোরাম ও রয়েল ডেনিস এম্বাসীর অর্থায়নে বিদেশ ফেরত অভিবাসীদের আর্থ-সামাজিক, শারারীক, মানসিক স্বাস্থ্য সেবা, কর্মসংস্থানের ব্যবস্থা ও আর্থিক অনুদান প্রদান করে আসছে। সভায় উপকারভোগীরা তাদের বিদেশ ভ্রমণের নানা অভিজ্ঞতা ও মাইগ্রেশন ফোরামের সহযোগিতা পাওয়ার বিষয়টি তুলে ধরেন। এ সংশ্লিষ্ট জেলার অন্যান্য দফতের প্রধান ও প্রতিনিধিগণ তাদের কার্যক্রম বিষয়ে অবহিত করেন। সভায় মাইগ্রেশন ফোরাম প্রোগ্রাম এর অনুদানের চেক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক এনামুল হক, নরসিংদী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত, জেলা প্রবাসী কল্যাণ শাখার সহকারী কমিশনার ফয়জুর রহমান, ব্র্যাক প্রধান কার্যালয়ের প্রতিনিধি হোসেন কান, জেলা আরএফসির ম্যানেজার সাহিদা আক্তার, সেক্টর স্পেশালিস্ট কাউন্সিলর নুরুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ।