সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবীতে মানববন্ধন

২৩ অক্টোবর ২০২২, ০৭:১৩ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ১০:০৭ এএম


সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

সরকারি চাকুরিতে বয়সসীমা বাড়ানোর দাবী এবং বৈষম্যমূলক ব্যাকডেট পদ্ধতির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ চাকুরি প্রত্যাশী যুব প্রজন্ম নরসিংদী শাখা। রোববার দুপুরে নরসিংদী প্রেস ক্লাবের সামনে দুই ঘন্টাব্যাপী এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাড়া একজন শিক্ষার্থীর অনার্স-মাস্টার্স শেষ করতে ২৬ থেকে ২৭ বছর লেগে যায়। এরপর মাত্র ২ বছরের প্রস্তুতিতে সরকারি চাকুরি পাওয়া বেশ কষ্টকর। অপরদিকে কোভিড সময়ে ডাক্তারদের ক্ষেত্রে ৩০ বছরের বদলে বয়সসীমা করা হয়েছে ৩২ বছর। এছাড়া সরকারি চাকুরিতে বয়সসীমা ৩০ এর বেশি করা হবে এমন নির্বাচনী ইশতেহার থাকলেও তা বাস্তবায়ন হয়নি।

তারা আরও বলেন, দেশে করোনা পরিস্থিতির কারণে তিন বছর চাকরির কোন বিজ্ঞপ্তি না হওয়ায় জীবন থেকে তিনটি বছর হারিয়ে গেলো। এছাড়া আগামী বছরও নির্বাচন অনুষ্ঠিত হবে তাতেও বিজ্ঞপ্তি না হওয়ার সম্ভাবনা বেশি। এতে করে চাকুরীর নির্ধারিত ৩০ বছর বয়স সীমা অতিক্রান্ত হয়ে যাচ্ছে।

সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা হোক এমন দাবী সকলের। সেটি না হলে, দেশব্যাপী প্রতিবাদ করা হবে বলেও জানান তারা। এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করে তাদের দাবীর বিষয়ে জানাতে চান মানববন্ধনকারীরা।

বাংলাদেশ চাকুরি প্রত্যাশী যুব প্রজন্ম নরসিংদী শাখার সভাপতি ফারজানা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে জেলার অন্তত দুই শতাধিক সরকারি চাকুরি প্রত্যাশী অংশ নেয়।