নরসিংদীতে বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের স্বাস্থ্যসচেতনতা বিষয়ক সেমিনার

২২ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৬ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০০ পিএম


নরসিংদীতে বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের স্বাস্থ্যসচেতনতা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সদর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশের হেলথ ইমপেক্ট গ্র্যান্ট প্রকল্পের আওতায় এই সেমিনার করা হয়। স্পেশাল অলিম্পিকস্ নরসিংদী শাখার সাব চ্যাপ্টারের আয়োজনে সেমিনারে সহযোগিতা করে জেলা প্রশাসন পরিচালিত নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, দ্যুতিময় দুয়ার।

সেমিনারে জেলার বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও ভলান্টিয়ারসহ ৬০ জন অংশগ্রহণ করেন। এসময় বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের ইয়ং এ্যাথলেটস ট্রেনিং এবং অভিভাবক, শিক্ষক ও ভলান্টিয়ারদের স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ দেয়া হয়।

নরসিংদী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, দ্যুতিময় দুয়ারের প্রধান শিক্ষক মো: জসিম উদ্দিন সরকারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট ডা. সৈয়দ তরিকুল ইসলাম। প্রশিক্ষক হিসেবে ছিলেন, স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশের পরিচালক ডা. মো: হাফিজুর রহমান, ডা.নিশেল পারভীন।



এই বিভাগের আরও