নরসিংদীতে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

১০ ফেব্রুয়ারি ২০২২, ০৪:১৫ পিএম | আপডেট: ০৬ মে ২০২৪, ০৯:৫২ এএম


নরসিংদীতে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে অভিযান পরিচালনা করে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক জরিমানা করেছে জাতীয় ভোক্তা ‌অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। বৃহস্পতিবার নরসিংদী পৌর এলাকার ইউএমসি বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর নর‌সিংদী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউএমসি বাজারে পরিচালিত অভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭ হাজার ৫০০ টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়। এরমধ্যে ইউএমসি বাজারের হাফিজ উদ্দিন মুরগীর দোকাকে ডিজিটাল ওয়েইং মেশিনে পলিথিন ব্যাগ ব্যবহার করে ওজনে কারচুপি করায় ৪ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

জুয়েল ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ঔষধ ধ্বংস করা হয়। সকাল সন্ধ্যা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ফ্রিজে কাঁচা মাছের সাথে অন্যান্য খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ১ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। এছাড়া মাছ বিক্রেতা বাহার মিয়াকে কম ওজনের বাটখারা ব্যবহার করে মাছ বিক্রয় করায় ৫ শত টাকা জরিমানা করে ৫টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়। অপর মাছ বিক্রেতার ১টি কম ওজনের বাটখারা জব্দ করে সতর্ক করা হয়। নরসিংদী মডেল থানা পু‌লিশ অভিযা‌নে সহায়তা প্রদান ক‌রেন।



এই বিভাগের আরও