আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসান হত্যার ঘটনায় মামলা

৩০ মে ২০২৪, ০৮:২৭ পিএম | আপডেট: ২০ জুলাই ২০২৪, ০২:১২ পিএম


আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসান হত্যার ঘটনায় মামলা
নিহত মাহবুবুল হাসান

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যায় মামলার তথ্য নিশ্চিত করেছেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

এর আগে বৃহস্পতিবার বিকালে নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফিজ উল্লাহ বাদী হয়ে মাধবদী থানায় মামলাটি করেন। ২২ জনের নাম উল্লেখসহ মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আতাউর রহমানকে প্রধান আসামী করে ও অজ্ঞাত ১২ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

গত মঙ্গলবার (২৮ মে) দিবাগত রাত সোয়া ১২টার দিকে একদল দুর্বৃত্ত মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যা করে। এসময় আহত হয়েছেন তার সঙ্গে থাকা সাঈদ হাসান পাপ্পু (৩৮) ও ফরহাদ মিয়া (৪০) নামে আরও ২ জন।

ভগিরথপুর গ্রামের হাজী ইমাম উদ্দিনের ছেলে নিহত মাহবুবুল হাসান মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

রাজনৈতিক বিরোধের কারণে ও চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বাঁধা হয়ে দাড়ানোর কারণে পরিকল্পিতভাবে এ হত্যার ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি নিহতের পরিবার ও রাজনৈতিক সহকর্মীদের।

নরসিংদী সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে গতকাল বুধবার দুপুরে জানাজা শেষে মাহবুবুল হাসানের দাফন সম্পন্ন করা হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান জানান, নিহতের ছোট ভাই থানায় হাজির হয়ে মামলাটি করেছেন। এ মামলায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার হয়েছে। এরমধ্যে ৪ জন এজাহারনামী আসামী। পুলিশ বাকী আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। দ্রুত হত্যাকাণ্ডে‌ জড়িত আসামিদের গ্রেপ্তার করা হবে।

 



এই বিভাগের আরও