মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৬ জন দগ্ধ

০৮ জানুয়ারি ২০২৪, ০৫:৪০ পিএম | আপডেট: ১১ এপ্রিল ২০২৪, ০৮:২১ পিএম


মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৬ জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৬ জন গুরুত্বর অগ্নিদগ্ধ হয়েছে। সোমবার (৮ জানুয়ারী) ভোর তিনটার দিকে সদর উপজেলার নূরালাপুর ইউনিয়নের গদাইরচর এলাকায় এই ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর এলাকাবাসী তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাাতালে নিয়ে গেলে সেখান থেকে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারী হাসপাতালে প্রেরণ করেন।

গুরুতর আহতরা হলো, টেক্সটাইল শ্রমিক শামীম মিয়া (৪০) তার স্ত্রী আকলিমা বেগম (৩৫) তাদের কন্যা সানজিদা (১৮) ও রিয়া মনি (৯) শামীমের বড় ভাই গাফ্ফার মিয়া (৪০) এবং ছোট ভাই রশিদ মিয়া (৩২)।


আহতদের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরেই আলগী এলাকার মানিক মিয়া নামক এক ব্যক্তি ওই গ্রামের কূচক্রী মহলের নেতৃত্বে এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছিলো। সম্প্রতি শামীম মিয়ার বাড়ির পাশের ড্রেন দিয়ে বিলকিস নামক এক নারীর বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় মানিক মিয়া। ধারণা করা হচ্ছে শামীম মিয়ার বাড়ির সৌচাগারের পাইপ দিয়ে অবৈধ সংযোগের লিকেজের মধ্যে বসতর ঘরে ঢুকে পরে গ্যাস। ভোরে রান্না বসানোর জন্য চুলায় আগুন দিলে মুহুর্তেই বিকট বিস্ফোরনে ঘরের ছাদসহ কম্পিত হয়ে অগ্নি সংযোগ হয়। এসময় একই পরিচারের তিন ভাই এবং তাদের স্ত্রী, কন্যাসহ ৬জন আহত হয়।


মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মো: কামরুজ্জামান জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। এটি কোন নাশকতা কিনা তা খতিয়ে দেখার জন্য। প্রাথমিক তদন্তে মনে হয়েছে, এটি জ¦ালানী গ্যাসের বিস্ফোরণ থেকেই অগ্নি সংযোগের ঘটনা ঘটে। অভিযোগের ভিত্তিতে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 



এই বিভাগের আরও