শিবপুরে দিনব্যাপী চাকুরি মেলা অনুষ্ঠিত

৩১ আগস্ট ২০২২, ০৫:৪১ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৮ এএম


শিবপুরে দিনব্যাপী চাকুরি মেলা অনুষ্ঠিত

শিবপুর প্রতিনিধি:

নরসিংদীতে অনুষ্ঠিত হয়েছে ১ দিন ব্যাপী চাকুরি মেলা। বুধবার নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র প্রাঙ্গণে এই মেলায় অংশ নিয়েছেন দেশের স্বনামধন্য ১০ টি কোম্পানি। মেলায় প্রায় এক হাজার চাকুরি প্রত্যাশীর সিভি জমা পড়ে। কোম্পানির প্রতিনিধিরা স্টলে বসে চাকুরি প্রত্যাশীদের সিভি জমা নেয়ার পর প্রাথমিক যাচাই বাছাই করেন।

নরসিংদী সরকারী কারিগরি প্রশিক্ষণ ইনস্টিউটের অধ্যক্ষ প্রকৌশী নাবিলা নুঝাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ ও নরসিংদী চেম্বার অফ কমার্স এর পরিচালক নূরে আলম সিদ্দিকী। 

মেলায় একসাথে একইদিনে বিভিন্ন প্রতিষ্ঠানে আবেদন করতে পেরে খুশি চাকুরি প্রত্যাশীরা। কিছুদিন পরপর এরকম আয়োজন করার দাবী তাদের।

আয়োজকরা জানান, এই মেলায় কারিগরি প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার রয়েছে। তবে, যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে যোগ্যতা অনুযায়ী যে কেউ আবেদন করতে পেরেছেন।

চাকুরি প্রত্যাশী রাফিউদ্দিন সবুজ বলেন, "বিভিন্ন কোম্পানি জনবল নিয়ে থাকে এ মেলায়। সে প্রত্যাশা নিয়েই এখানে এসেছি। আশাবাদী তাদের কাছে থেকে ভালো রেসপন্স পাবো। তাছাড়াও এ মেলায় কি কি ধরনের স্কিল দরকার, তার গাইডলাইন পাওয়া যায়। তাই কিছু দিন পর পর এসব মেলার আয়োজন করা দরকার যাতে বেকাররা সহজেই চাকরির সুযোগ পান।"

ভিগটেক আইটির হিউম্যান রিসোর্স অফিসার আতাউর রহমান বলেন, "আমাদের কোম্পানির জন্য যোগ্য হলে আমরা এ মেলা থেকে ১০-১২ জন নিয়োগপত্র দেয়ার আগ্রহ রয়েছে। আমাদের কোম্পানিতে এখন পর্যন্ত ৪০ টিরও বেশি সিভি ড্রপ করা হয়েছে। যাচাই বাছাই শেষে সিদ্ধান্ত নিবো।

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের জব প্লেসমেন্ট অফিসার ইঞ্জিনিয়ার মোঃ রুবেল মিয়া বলেন, "আমাদের চাকুরি মেলায় দুই ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেয়া হয়, যেখানে প্রযুক্তিগত শিক্ষাকে কোম্পানিগুলো গুরুত্ব দিচ্ছেন। নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও চাকুরি প্রত্যাশী ও বেকারকে যোগ্য করে গড়ে তোলার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে থাকে। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেটসহ ১৪ হাজার থেকে শুরু করে বিভিন্ন পরিমাণ টাকা কোর্স শেষে প্রদান করা হয়।



এই বিভাগের আরও