নরসিংদী ও শিবপুরে বিশ্ব ডায়াবেটিক দিবস পালন

১৪ নভেম্বর ২০২২, ০৬:৩৬ পিএম | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৪২ এএম


নরসিংদী ও শিবপুরে বিশ্ব ডায়াবেটিক দিবস পালন

টাইমস ডেস্ক:
''আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিকসকে জানুন " এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে বিশ্ব ডায়াবেটিক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে নরসিংদীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার সকালে নরসিংদী ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালে এই সভার আয়োজন করে নরসিংদী ডায়াবেটিক সমিতি।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু কাউছার সুমন। আলোচনায় ডায়াবেটিক কিভাবে নিয়ন্ত্রণ করা যায়, ডায়াবেটিক হলে করণীয় এবং খাদ্যাভাস কতটুকু পরিবর্তন হবে এবং এটিকে ভয় না পেয়ে কিভাবে প্রতিরোধ করা যায় এসব বিষয়ে আলোচনা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী ডায়াবেটিক সমিতির সাধারণ সস্পাদক মোঃ নুরুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন, অতিরিক্ত পুলিশ সুপার কে এম শহীদুল ইসলাম প্রমুখ। আলোচনা সভায় ডায়াবেটিকে আক্রান্ত শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন। এর আগে ডায়াবেটিক দিবস উপলক্ষে র‍্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শিবপুর: শিবপুরেও পালন করা হয়েছে বিশ্ব ডায়াবেটিক দিবস। এ উপলক্ষ্যে সোমবার  সকালে শিবপুর ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের আয়োজনে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় র‌্যালিটি হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শিবপুর কলেজ গেইট-বাসস্ট্যান্ড-সদর রোড-থানা রোড ও প্রেস ক্লাব রোড প্রদক্ষিণ করে পূণরায় হাসপাতালে এসে শেষ হয়। পরে হাসপাতাল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে হাসপাতালে সকল ডায়াবেটিক রোগীদের ফ্রি চিকিৎসা সেবা ও ফ্রি গাইড বই প্রদান করা হয়।

র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিবপুর ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: একরামুল হক (রিপন), পরিচালক মোঃ কাউছার আহমেদ, মোঃ ফারুক খান, মোঃ রফিকুল ইসলাম, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, সাধারণ সম্পাদক এস এম আরিফুল হাসানসহ অত্র হাসপাতালের চিকিৎসক ও স্টাফবৃন্দ।


বিভাগ : জীবনযাপন