রায়পুরার নীলকুঠিতে নাটক “সূর্য স্বাক্ষী” মঞ্চস্থ

১১ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৪২ পিএম | আপডেট: ৩০ মার্চ ২০২৩, ১২:৩৫ এএম


রায়পুরার নীলকুঠিতে নাটক “সূর্য স্বাক্ষী” মঞ্চস্থ

হারুনুর রশিদ: 

নরসিংদীর রায়পুরায় বাংলার জমিদার ও বৃটিশ শাসনামলের ইতিহাস নিয়ে করা নাটক ‘সূর্য স্বাক্ষী’ মঞ্চস্থ হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারী) দিবাগত রাতে উপজেলার মাহমুদাবাদ নীলকুঠি এলাকা রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয় মাঠে এই নাটকটি মঞ্চস্থ করা হয়।

মির্জাপুর ইউপি চেয়ারম্যান মন্জুর এলাহীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নাট্যানুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ।

নাটকটি দেখতে উপস্থিত হন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমাণ্য ব্যক্তি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ। দীর্ঘদিন পর এলাকায় নাটক মঞ্চায়িত হওয়ায় শান্তিপূর্ণভাবে শিল্পীদের পরিবেশিত গান, অভিনয় উপভোগ করেন দর্শনার্থীরা।

জানা যায়, গ্রাম বাংলার লোকজ সংস্কৃতির পুরোনো ঐতিহ্যবাহী মঞ্চ নাটক যাত্রাপালা। উপজেলার নীলকুঠি রাজুর বাজার পরিচালনা কমিটির উদ্যোগে নাটকটি মঞ্চায়িত হয়। খোরশেদ আলম খোকা পরিচালিত, শ্রী রঞ্জন দেবনাথ রচিত, মো মোশাররফ হোসেন ভূইয়া নিবেদিত রফিক ভূইয়া প্রযোজিত সূর্য স্বাক্ষী।

মির্জাপুর উপি চেয়ারম্যান মন্জুর এলাহী বলেন, সরাসরি বসে যে কোন মঞ্চ নাটক দেখতে ভাল লাগে, নাটক মঞ্চের এই কাজগুলো মানুষের বিবেকের বিনোদনের প্রধান উৎস, অথচ আজকাল মানুষের এই বিষয়ে আর নজর নেই। এই সমাজে নাটক আবারও সুস্থ বিনোদন ফিরিয়ে আনতে পারে।  


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও