চিনা কোম্পানির ‘পুরস্কার’ প্রত্যাখ্যান করলেন জিৎ

০৪ জুলাই ২০২০, ০৮:৫১ পিএম | আপডেট: ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪১ এএম


চিনা কোম্পানির ‘পুরস্কার’ প্রত্যাখ্যান করলেন জিৎ

বিনোদন ডেস্ক:

লাদাখ সীমান্তে চীনের কাছে খুব ভালোভাবেই হেস্তনেস্ত হয়েছে ভারত। বড় অস্ত্র প্রয়োগের দিকে না গেলেও ভারতের বিভিন্ন মহল থেকে মৌখিক প্রতিবাদ তুলছে সবাই। বিনোদন তারকারাও প্রতিবাদ করছেন যার যার জায়গা থেকে। এবার প্রতিবাদ করলেন টলিউড অভিনেতা জিৎ। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের স্পনসর হিসেবে যুক্ত রয়েছে চিনা সংস্থা, আর ঠিক সেই কারণেই দেশের সম্মানে পুরস্কার প্রত্যাখ্যান করলেন জিৎ। “সীমান্তে গিয়ে লড়তে না পারলেও নিজের দেশের জন্য এটুকু তো করাই যায়!” সাফ মন্তব্য টলিউড অভিনেতার।

দুদিন আগেই চিনা অ্যাপ টিকটককে নিষিদ্ধ করা নিয়ে কথা বলেছিলেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান। পাশাপাশি তৃণমূলের যুবশক্তির রাজ্য কো-অর্ডিনেটর তথা অভিনেতা সোহম চক্রবর্তীরও মন্তব্য ছিল, “অ্যাপ ব্যান করলে তো আর নিহতরা ফিরে আসবেন না!” তবে সেদিক থেকে একেবারে উলটো পথে হেঁটেই অভিনব সিদ্ধান্ত নিলেন টলিউড সুপারস্টার জিৎ মদনানি। সংস্থার নামোল্লেখ না করেই পুরস্কার প্রত্যাখ্যানের কথা জানিয়েছেন অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জিৎ জানান যে, সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার তিনি গ্রহণ করতে পারবেন না!

অভিনেতা জিতের মন্তব্য, “যে সমস্ত দর্শকরা আমাকে ভোট দিয়েছেন, যারা আমাকে ভালবাসেন, তাদের অসংখ্য ধন্যবাদ। পুরস্কার পেতে কার না ভাল লাগে বলুন! পরিবারের সদস্যরা, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সবাই খুশিও হয়। বিশেষ করে বাড়ির বাচ্চারা ট্রফি দেখলেই আনন্দ পায়। কিন্তু এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট সংস্থার দেওয়া পুরস্কার গ্রহণ করতে কিছুতেই আমার মন সায় দিচ্ছে না!”

আপত্তিটা ঠিক কোন কারণে? এ প্রসঙ্গে অভিনেতা জানান, “অনেকেই হয়তো জানেন না এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঙ্গে একটি চিনা কোম্পানি যুক্ত রয়েছে। আমার ব্যক্তিগতভাবে কারও সঙ্গে কোনও সমস্যা নেই। কিন্তু এই মুহূর্তে আমাদের দেশের সঙ্গে চিনের দ্বিপাক্ষিক সম্পর্ক ভাল নয়। চিনের আগ্রাসী মনোভাবাপন্নের জন্যই শহিদ হতে হয়েছে আমাদের দেশের জওয়ানদের। আর এমতাবস্থায় কোনও মতেই আমি এই পুরস্কার নিতে পারব না। সীমান্তে গিয়ে লড়াই না করতে পারলেও নিজের দেশের জন্য তো এটুকু করাই যায়। তাই পুরস্কার প্রত্যাখ্যান করলাম।”


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও