নরসিংদীতে তিনদিন ব্যাপী অভিনয় কর্মশালা শুরু

১৯ মার্চ ২০২২, ০৮:৪৬ পিএম | আপডেট: ১৬ মে ২০২২, ০৭:১৮ এএম


নরসিংদীতে তিনদিন ব্যাপী অভিনয় কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে তিনদিন ব্যাপী অভিনয় কর্মশালা শুরু হয়েছে। শনিবার (১৮ মার্চ) দুপুরে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমিতে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগীতায় এই কর্মশালার আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। কর্মশালায় নরসিংদী, গাজীপুর, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার ছয়টি নাট্যদলের অন্তত ত্রিশ জন নাট্যকর্মী অংশ নিচ্ছেন।

কর্মশালার উদ্বোধন করেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া। জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা সাহেলা খাতুনের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর্মশালার প্রশিক্ষক অপূর্ব গোমস্তা রিক, বাঙলা নাট্যম নাট্যদলের সভাপতি আনিসুর রহমান, কল্লোল নাট্যদলের সভাপতি শাহ আলম মিয়া, মুক্তধারা নাট্য সম্প্রদায়ের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ সনেট প্রমুখ।কর্মশালাটি আগামী ২১ মার্চ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে।

আলোচনায় জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা শাহেলা খাতুন বলেন, দেশব্যাপী এই কর্মশালা হচ্ছে গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহায়তায়। একেক জেলায় একেক রকম ভাবে করা হচ্ছে এই কর্মশালা। কোথাও নাট্য নির্দেশনা, কোথাও অভিনয়, লাইটিং, সেট ডিজাইন ইত্যাদি বিভিন্ন বিষয়ে কাজ চলছে। সেই ধারাবাহিকতায় নরসিংদীতে হচ্ছে তিনদিন ব্যাপী অভিনয় কর্মশালা। কর্মশালা শেষে অংশ নেয়া সকলকে সনদ দেয়া হবে।

নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া বলেন, এই কর্মশালা শিল্প ও সংস্কৃতিকে প্রাণ দিবে। জেলা পর্যায়ে সংস্কৃতি চর্চা স্থবির হয়ে আছে। সেই অবস্থার উন্নতি করতে হলে এরকম কর্মশালা ও সংস্কৃতি চর্চা বেশিবেশি প্রয়োজন।


বিভাগ : বিনোদন