দেশে চালু হচ্ছে নতুন ফ্লাইট এয়ার অ্যাস্ট্রা

০৩ নভেম্বর ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৪ এএম


দেশে চালু হচ্ছে নতুন ফ্লাইট এয়ার অ্যাস্ট্রা

অর্থনীতি ডেস্ক:
চলতি মাসের নভেম্বর থেকে ফ্লাইট পরিচালনা শুরু করবে নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা।

আজ বৃহস্পতিবার এয়ারলাইন্সটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছ থেকে এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) পেয়েছে।

বেবিচকের চূড়ান্ত অনুমোদনের মাধ্যমে এয়ার অ্যাস্ট্রা বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরুর অনুমতি পেল।

এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা ও অ্যাকাউন্টেবল ম্যানেজার ইমরান আসিফের কাছে এওসি হস্তান্তর করেন বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য এয়ার কমোডর শাহ কাওসার আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে এয়ার কমোডর শাহ কাওসার আহমেদ চৌধুরী সারা দেশে নিরাপদ ও দক্ষ ফ্লাইট পরিচালনার মাধ্যমে দেশের জিডিপিতে অবদান রাখার জন্য এয়ার অ্যাস্ট্রাকে ইন্ডাস্ট্রিতে শুভকামনা জানান।

আবেদনের এক বছরের মধ্যেই বেবিচকের নিয়মনীতিগুলো ধারাবাহিকভাবে মেনে চলার জন্য এবং ২০১৪ সালের পর প্রথম যাত্রীবাহী এয়ারলাইন হিসেবে এওসি পাওয়ায় তিনি এয়ার অ্যাস্ট্রাকে ধন্যবাদ জানান।

এয়ার অ্যাস্ট্রার সিইও বেবিচক কর্তৃপক্ষকে তাদের ক্রমাগত সহায়তা এবং নির্দেশনা প্রদানের জন্য ধন্যবাদ জানান, যা এয়ারলাইনটিকে সমস্ত নিয়ম মেনে এওসি অর্জন করতে সহায়তা করে।

তিনি কর্তৃপক্ষকে আশ্বস্ত করেন, এয়ার অ্যাস্ট্রা সবসময় পেশাদার কর্মীদের মাধ্যমে যাথাযথভাবে কাজ করার চেষ্টা করবে এবং সমস্ত নিয়ম-নীতি মেনে চলবে। বিশেষ করে নিরাপদ ফ্লাইট পরিচালনার সঙ্গে প্রাসঙ্গিক বিষয়গুলো।

এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।

সূত্র: দ্যা ডেইলি স্টার অনলাইন


বিভাগ : অর্থনীতি