আওয়ামী লীগকে আরো সক্রিয় ও গতিশীল করে গড়ে তোলা হবে: ওবায়দুল কাদের

২২ ডিসেম্বর ২০১৯, ০৪:৪৮ পিএম | আপডেট: ১২ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পিএম


আওয়ামী লীগকে আরো সক্রিয় ও গতিশীল করে গড়ে তোলা হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে আস্থা নিয়ে নতুন মেয়াদে আমাকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে, আমি তা রক্ষা করব। পার্টির নতুন নেতৃত্ব ঢেলে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্বাচনি অঙ্গীকার বাস্তবায়ন করতে হবে। সেই লক্ষ্যে আওয়ামী লীগকে আরো শক্তিশালী ও স্মার্ট করতে হবে।

আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটি গঠনের একদিন পর আজ রোববার (২২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, দলের কাজ আর মন্ত্রণালয়ের কাজ করতে আমার অসুবিধা হয় না।  বঙ্গবন্ধুর পরিবারের অন্য কেউ রাজনীতিতে আসবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী জানান, শেখ রেহানা, সজিব ওয়াজেদ জয় ও সায়মা হোসেন পুতুলসহ বঙ্গবন্ধুর পরিবারের কেউ কমিটিতে আসতে ইচ্ছুক নন।

নির্বাচনি অঙ্গীকার ও প্রতিশ্রুতির বাস্তবায়নের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমার কাছে অগ্রাধিকার পাবে নির্বাচনি অঙ্গীকার ও প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন।

তিনি বলেন, পার্টির নেতৃত্ব ঢেলে সাজানো হয়েছে। নতুন এই টার্মে তৃণমূলে আওয়ামী লীগকে আরো সক্রিয় ও গতিশীল করে গড়ে তোলা হবে।

শাজাহান খানকে কেন কমিটিতে রাখা হয়েছে- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি দলের সিদ্ধান্ত।

আওয়ামী লীগের নতুন কমিটিকে বিএনপির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে, এটা দেশের রাজনীতির জন্য সুখবর বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, জঙ্গি কার্যক্রম বন্ধ হয়েছে- এ কথা বলার সুযোগ নেই।  হয়তো বড় কোনো হামলার জন্য ঘাপটি মেরে আছে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও