সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে যথাসময়ে নির্বাচন করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী 

০৫ নভেম্বর ২০২৩, ০৪:৩৮ পিএম | আপডেট: ১৯ জুন ২০২৪, ০৪:০৯ পিএম


সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে যথাসময়ে নির্বাচন করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক:
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, আমাদের সংবিধানে মৌলিক অধিকার ও করণীয় নির্ধারণ করা আছে। নির্বাচন আমাদের সংবিধানের বাধ্যবাধকতায় যথাসময়ে অনুষ্ঠিত হবে। একটা স্বাধীন দেশ হিসেবে আমাদের দেশ ও সংবিধানকে আমরা ধ্বংস করতে পারি না। দেশের সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করতে পারি না। আজ রোববার দুপুরে কুমিল্লায় সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, আমেরিকায় ৩৬ কোটি মানুষ আছে। আমাদের দেশের ১৭ কোটি মানুষের আশা আকাংখা পূরণের জন্য আমাদের সংবিধানের প্রতি সম্মান প্রদর্শন না করার কোন সুযোগ নেই।

সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন মন্ত্রী মো. তাজুল ইসলাম।


সমাবর্তন অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে দেন রিপাবলিক অব মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী ড. আবদুল্লা রাশিদ আহমেদ। বিশেষ অতিথির বক্তব্যে দেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, ভারতের ত্রিপুরা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল শ্রী সিদ্ধার্থ শংকর দে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মইন।


অনুষ্ঠানে সমাবর্তন বক্তার বক্তব্য দেন, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, ধন্যবাদ বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী, স্বাগত বক্তব্য দেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও