দারিদ্র পীড়িত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতারে এনেছেন প্রধানমন্ত্রী: স্থানীয় সরকার মন্ত্রী

২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫৪ পিএম | আপডেট: ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পিএম


দারিদ্র পীড়িত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতারে এনেছেন প্রধানমন্ত্রী: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০৯ সালে যখন ক্ষমতায় আসেন তখন বাংলাদেশের অর্থনীতির আকার ছিল ৪৭ বিলিয়ন ডলার। বিগত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতির আকার দাঁড়িয়েছে ৫০০ বিলিয়ন ডলার। শুধু তাই নয় দারিদ্র পীড়িত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতারে এনে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে বাঙালি ছিল শাসিত, শোষিত ও বঞ্চিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা লাভের মধ্য দিয়ে তিনি আমাদের জাতিসত্তার উন্মেষ ঘটিয়েছিলেন। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল ও আত্মবিশ্বাসে বলিয়ান জাতি হিসাবে নিজেদের মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, অতিরিক্ত সচিব মোঃ শের আলী, অতিরিক্ত সচিব মোস্তাকিম বিল্লাহ ফারুকী, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিম এম খান।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ব্রীজ-কালভার্ট নির্মাণ, পয়ো:নিষ্কাশন ও সেনেটারি ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার ফলে গ্রামের অর্থনীতিও এখন শক্তিশালী হয়েছে। পদ্মা সেতু, মেট্রো রেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, মহেশখালীর মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প থেকে শুরু করে কক্সবাজারের সেন্টমার্টিন কে সারা বিশ্বের কাছে পর্যটন উপযোগী করে গড়ে তুলতে যেসব পরিকল্পনা মাননীয় প্রধানমন্ত্রী নিয়েছেন তাতে অচিরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের পরিণত হবে।

মো: তাজুল ইসলাম এ সময় বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মানুষের ভাগ্যের পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এবং আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য সবাইকে একযোগে কাজ করা আহ্বান জানান।

এদিকে, আজ সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে এক আলোচনা সভা, দোয়া মাহফিল, গান, কবিতা পাঠ ও বিশেষ প্রার্থনা সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। মন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র পীড়িত বাংলাদেশকে বর্তমানে পৃথিবীর ৩৫তম অর্থনীতির দেশে পরিণত করার উদাহরণ দিয়ে বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলেই আজকে এই মর্যাদাশীল অবস্থানে পৌঁছাতে পেরেছে বাংলাদেশ। ভবিষ্যতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ এই আশাবাদ ব্যক্ত করে তিনি।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও