বঙ্গবন্ধু তাঁর জীবন ও রাজনীতি আর্ত মানবতার সেবায় উৎসর্গ করেছেন: স্থানীয় সরকার মন্ত্রী

০৫ মার্চ ২০২৩, ০৬:১৫ পিএম | আপডেট: ১৯ মে ২০২৩, ০৫:৪৭ পিএম


বঙ্গবন্ধু তাঁর জীবন ও রাজনীতি আর্ত মানবতার সেবায় উৎসর্গ করেছেন: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জন্ম লগ্ন থেকে মানুষের দুঃখ দুর্দশা লাগবে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তাঁর জীবন ও রাজনীতি আর্ত মানবতার সেবায় উৎসর্গ করেছেন।

রোববার ঢাকায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট চেয়ারম্যান ও সেক্রেটারিগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে একথা বলেন মন্ত্রী।

এই মতবিনিময় সভার মাধ্যমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যানরা মানুষের দুর্ভোগ লাঘবে একযোগে কাজ করবে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্ত্রী বলেন, মানুষের কল্যাণের জন্যই বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন পদক্ষেপ নিয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশের উন্নয়ন রোডম্যাপ নির্ধারণ করে দিয়েছেন।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদন, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন থেকে শুরু করে গ্রামের সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে স্কুল কলেজ, রাস্তাঘাট, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে স্বাস্থ্য সেবার জন্য কমিউনিটি ক্লিনিক পর্যন্ত স্থাপন করেছে। এসবই করা হয়েছে যাতে মানুষ উন্নত জীবনের স্বাদ পায়।

এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করলেও এখন উন্নয়নের রোলমডেল হিসেবে বর্ণনা করা হয় বলে জানান স্থানীয় সরকার মন্ত্রী।

অতীতে বাংলাদেশে প্রাকৃতিক দুর্যোগে বহু মানুষের প্রাণহানির কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ সারা বিশ্বে প্রাকৃতিক দুর্যোগ সহিষ্ণু জাতি হিসেবে পরিচিত।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জেলা পরিষদের চেয়ারম্যানদের রেড ক্রিসেন্টের কাজের সাথে সম্পৃক্ত করার ফলে স্থানীয় সমস্যা নিরসনে তৎপরতা বাড়বে।

এ সময় তিনি জেলা পরিষদ চেয়ারম্যানদের রেড ক্রিসেন্ট সোসাইটির সমগ্র দেশব্যাপী বিস্তৃত স্বেচ্ছাসেবক নেটওয়ার্ককে সরকারের বিভিন্ন মানবিক সহায়তা প্রকল্পের যথাযথ বাস্তবায়নে কার্যকরভাবে সম্পৃক্ত করার আহ্বান জানান। মন্ত্রী জেলা পরিষদের চেয়ারম্যানদের তাদের নিজ নিজ জেলার সমস্যা সমাধানে রেড ক্রিসেন্ট এর মত প্রতিষ্ঠানগুলোকে সহযোগিতা করার আহ্বান জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহাব।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও