শেখ হাসিনা সরকারই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে: শ ম রেজাউল করিম

২৫ মার্চ ২০২১, ০৪:০১ পিএম | আপডেট: ২৬ জুলাই ২০২১, ০১:৩৭ এএম


শেখ হাসিনা সরকারই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে: শ ম রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, “শেখ হাসিনা সরকারই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। অতীতে বিচারহীনতার সংস্কৃতিতে দেশ নিমজ্জিত ছিল। একসময় অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছিল। জঙ্গীবাদের উত্থান ঘটেছিল। বিচার ব্যবস্থায় ছিল নগ্ন হস্তক্ষেপ। শেখ হাসিনার শাসনামলে বিচার বিভাগ স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করছে।”

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীতে বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্মিতব্য বহুতল ভবনের নির্মাণ কাজ পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেম বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও জ্যোষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, সচিব মোঃ রফিকুল ইসলাম, হিউম্যান রাইটস্ অ্যান্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোখলেসুর রহমান বাদলসহ অন্যান্য কর্মকর্তাগণ, গণপূর্ত অধিদপ্তরের সংশ্লিষ্ট প্রকৌশলীগণ ও ভবন নির্মাণ কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার এসময় উপস্থিত ছিলেন।

এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান শ ম রেজাউল করিম আরো বলেন, “বিচার বিভাগের অপরিহার্য অংশ হচ্ছেন আইনজীবীরা। আইনজীবী ও বিচার ব্যবস্থার কল্যাণে শেখ হাসিনা সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে বার কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাত ধরে বার কাউন্সিলের ১৫ তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মিত হচ্ছে। আইনজীবীদের জন্য এটি নজিরবিহীন আনন্দের বিষয়।”  

এসময় নির্মাণাধীন ভবন দক্ষিণ এশিয়ার সবচেয়ে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন ও দৃষ্টিনন্দন বার কাউন্সিল ভবন হবে উল্লেখ করে এ ভবন নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আইনজীবীদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মন্ত্রী।

মন্ত্রী নির্মাণাধীন ভবনের বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং নির্মাণ কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন।


বিভাগ : বাংলাদেশ