শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই জানানো হবে: শিক্ষামন্ত্রী

২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৩ পিএম | আপডেট: ২৬ অক্টোবর ২০২০, ০৫:০৫ এএম


শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই জানানো হবে: শিক্ষামন্ত্রী
পুরনো ছবি

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষা নেয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। এ বিষয়ে আগামীকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা রয়েছে। সভায় বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এইচএসসি পরীক্ষা আয়োজন ও শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা হবে তা নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটি কাজ করছেন। তাদের প্রস্তাবের ভিত্তিতে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতামত নিয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সাংস্কৃতিক সচিব আজিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক।

গত ১৮ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছিল।

আদেশে বলা হয়েছিল, এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে এবং অভিভাবকরা তা নিশ্চিত করবেন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মিতভাবে সংসদ টেলিভিশনে/সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল অনুষ্ঠানের শ্রেণি পাঠ গ্রহণ করবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও