কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে তাহসীন বাহার সূচনা বিজয়ী

০৯ মার্চ ২০২৪, ০৭:৪৬ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ এএম


কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে তাহসীন বাহার সূচনা বিজয়ী

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা সিটি করপোরেশন এর মেয়র পদে উপ-নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বাস প্রতীকের প্রার্থী তাহসীন বাহার সূচনা। শনিবার ভোট গ্রহণ শেষে কুমিল্লা জিলা স্কুল শহীদ আবু জাহিদ অডিটোরিয়ামে বেসরকারি ফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন।

তাহসীন বাহার সূচনা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারের জ্যেষ্ঠ কন্যা। তিনি মোট ভোট পেয়েছেন ৪৮ হাজার ৮৯০। নির্বাচনে তাহসীন বাহারের নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী সাবেক মেয়র ও বহিষ্কৃত  বিএনপি নেতা মনিরুল হক সাক্কু পেয়েছেন  ২৬ হাজার ৮৯৭ ভোট। এছাড়া বিএনপি নেতা ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন  ১৩ হাজার ১৫৫  ভোট এবং হাতি প্রতীকের মেয়র প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম পেয়েছেন  ৫ হাজার ১৭৩ ভোট।

আজ ৯ মার্চ শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১০৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়।

১৯ নং ওয়ার্ডে দুই জন গুলিবিদ্ধসহ তিন জন আহত এবং নগরীর ৬ নং ওয়ার্ডে ছুরিকাঘাতে দুই জন আহত হবার ঘটনা ছাড়া তেমন কোন বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। তবে সকাল থেকে ই নগরীর উত্তরের ১৮টি ওয়ার্ডে ভোটারদের উপস্থিতি কম ছিলো, অন্যদিকে দক্ষিণের ৯টি ওয়ার্ডে তুলনামূলক ভোটার ছিলো বেশি।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শন শেষে রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন জানান, শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত করার লক্ষ্যে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন ছিল। দু’টি বিচ্ছিন্ন ঘটনা কেন্দ্রের বাইরে ঘটেছে- এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৯৮ জন। ২০২২ সালে নির্বাচিত সিটি মেয়র আরফানুল হক রিফাতের মৃত্যুতে গত ২৪ জানুয়ারি মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আওয়ামী লীগের তাহসীন বাহার বাস প্রতীকে ও নূর উর রহমান মাহমুদ তানিম হাতি প্রতীকে এবং বিএনপির বহিষ্কৃত নেতা সাবেক মেয়র মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীক ও নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও