চলতি মাসেই ৩ কোটি করোনার ভ্যাকসিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

০৭ নভেম্বর ২০২১, ০৭:০৮ পিএম | আপডেট: ০১ মে ২০২৪, ০২:৫২ এএম


চলতি মাসেই ৩ কোটি করোনার ভ্যাকসিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক:

ভ্যাকসিন ও হসপিটাল সার্ভিসের কারণে দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। প্রত্যেক মাসে ভ্যাকসিন কার্যক্রম আরো জোরদার করা হচ্ছে। চলতি মাসেই তিন কোটি করোনার ভ্যাকসিন দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (৭ নভেম্বর) দুপুরে গাজীপুরের কাশিমপুর ডিবিএল ফার্মার কারখানা উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রত্যেক মাসে ভ্যাকসিন কার্যক্রম আরো জোরদার করা হচ্ছে। এই মাসেই আশা করি তিন কোটি ডোজ দেয়া যাবে। নতুন করে ১২-১৭ বছর বয়সীদের ভ্যাকসিন কার্যক্রম গ্রাম পর্যায়ে পৌঁছে গিয়েছে বলে মন্ত্রী জানান। এর আগে ডিবিএল ফার্মাসিটিক্যাল ফ্যাক্টরিতে অনুষ্ঠান যোগ দিয়ে মন্ত্রী ঔষধ শিল্পে তাদের যাত্রাকে স্বাগত জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড. হাবিই মিল্লাত,ওষুধ প্রশাসনের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান,স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. আবুল বাশার,ডিবিএল গ্রুপের চেয়ারম্যান এম এ ওয়াহেদ। অনুষ্ঠানে ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জব্বার বলেন, টেকসই উন্নয়ন ও প্রযুক্তিগত উৎকর্ষই গ্রুপের মূলমন্ত্র। বিশ্বমানের ঔষধ উৎপাদনের মাধ্যমে কেবল দেশবাসীর জন্য নয়, উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই লক্ষ্য।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও