ভৈরবে নকল ভেজাল ঔষধ বিক্রির অপরাধে জরিমানা, আটক ২

২৭ অক্টোবর ২০২০, ০৮:৩০ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ এএম


ভৈরবে নকল ভেজাল ঔষধ বিক্রির অপরাধে জরিমানা, আটক ২
ভ্রাম্যমান আদালতের অভিযান।

নিজস্ব প্রতিবেদক:

ভৈরবে নকল ভেজাল বিদেশী ঔষধ বিক্রি ও ফার্মাসিষ্ট লাইসেন্স না থাকায় ১০টি ফার্মেসীর মালিককে জরিমানা করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তরের ভ্র্যাম্যমান আদালত। এছাড়া ২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর থেকে একটানা বিকাল পর্যন্ত কমলপুর বাসষ্ট্যান্ড দূর্জয় মোড় ও ভৈরব বাজারের বিভিন্ন ঔষধের দোকানে ভ্র্যাম্যমান আদালত অভিযান চালায়।

অভিযান পরিচালনা করেন ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, সহকারি কমিশনার( ভূমি) হিমাদ্রি খিসা, ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন ও মোহাম্মদ নুরুল আলম।

অভিযানে নকল, ভেজাল বিদেশী ঔষধ বিক্রি ও লাইসেন্স নবায়ন না করায় এবং ফার্মাসিষ্ট লাইসেন্স না থাকায় বাপ্পী, সুজন, জনপ্রিয়, হাজি, রেহেনা, মা-মণি, এসডি, সাজেদা আলাল, সজিব, রুমা মেডিক্যাল ফার্মেসীসহ ১০টি ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ইন্ডিয়ান হারবালের বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকায় ফজলুর রহমান ও মাহবুবুর রহমান নামে ২ জনকে আটক করেছে ভ্র্যাম্যমান আদালত।

ভ্র্যম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, ঔষধ মানুষের জীবন রক্ষা করে আবার কিছু ভেজাল ঔষধ মানুষের জীবন ধ্বংস করে। তাই নকল, ভেজাল বিদেশী ঔষধ বিক্রি ও লাইসেন্স নবায়ন না করায় এবং ফার্মাসিষ্ট লাইসেন্স না থাকায় ১০টি ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে অভিযান অব্যাহত থাকবে বলে ও তিনি জানান।

এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন ও মোহাম্মদ নুরুল আলম জানান, সারা বাংলাদেশে নকল, মেয়াদোর্ত্তীণ ও ভেজাল বিরোধী ঔষধ অপসারণে অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও