বঙ্গন্ধুর ভাস্কর্য নির্মাণ ইস্যু আলোচনার মাধ্যমেই সমাধান হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

১৫ ডিসেম্বর ২০২০, ০৩:১৪ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ০৯:৪৯ এএম


বঙ্গন্ধুর ভাস্কর্য নির্মাণ ইস্যু আলোচনার মাধ্যমেই সমাধান হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুরনো ছবি

নিজস্ব প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ ইস্যুতে আলেম ওলামাদের সঙ্গে সরকারের আলোচনা হয়েছে এবং আলাপ আলোচনার মাধ্যমেই সংকটের সমাধান হবে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের একথা জানিয়েছেন তিনি।

আগের রাতে আলেমদের সঙ্গে কথা বলে তার ফলোআপ বর্ণনা করে মন্ত্রী বলেন, আলেমরা বঙ্গবন্ধুকে যথেষ্ট সম্মান করেন, তারা তাদের কথা জানিয়েছেন। তাদের ৫ প্রস্তাব নিয়ে আলোচনা চলছে। তারা বঙ্গবন্ধু স্মরণে মিনার স্থাপনের দাবি জানিয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, আশা করছি আলাপ-আলোচনার মধ্যে সব সমস্যার সমাধান করা সম্ভব হবে। আমাদের প্রধানমন্ত্রী সময়মতো নামাজ আদায়কারী, ঈমানদার মুসলিম। এটা তারাও জানেন। আওয়ামী লীগ কখনও নতজানু রাজনীতি করে না। আশা করা যায় দুই পক্ষ একটা সমঝোতায় পৌঁছতে পারবে।'

সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় আলেমদের সঙ্গে বৈঠক হয়। সেই বৈঠকে উভয় পক্ষ সম্মত হয়, আরো আলোচনা অনুষ্ঠিত হবে। আলেমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার যে দাবি জানিয়েছেন- সে প্রসঙ্গ এড়িয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের সঙ্গে কোনো আলাপ আলোচনা চলতে পারে কি-না, সে প্রশ্নের জবাবও এড়িয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী।

সোমবার (১৪ ডিসেম্বর) রাতে বৈঠক থেকে বের হয়ে মাওলানা রুহুল আমিন বলেন, যাত্রাবাড়ী মাদ্রাসায় অনুষ্ঠিত আলেমদের বৈঠকের গৃহীত সিদ্ধান্তগুলোই মন্ত্রীকে জানানো হয়েছে। ভাস্কর্য না বানানোসহ পাঁচ দফা দাবি তুলে ধরা হয়েছে। মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ এ সময় উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ