স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি সদস্যদের সততা ও ইমানের সঙ্গে দায়িত্ব পালন করতে প্রধানমন্ত্রীর আহ্বান

০৮ নভেম্বর ২০২০, ০৭:০০ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পিএম


স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি সদস্যদের সততা ও ইমানের সঙ্গে দায়িত্ব পালন করতে প্রধানমন্ত্রীর আহ্বান
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদেরকে সততা ও ইমানের সঙ্গে দায়িত্ব পালনে আহ্বান জানিয়েছেন। রোববার (৮ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিবি এয়ার উইংয়ের সংযোজিত দুটি নতুন এমআই-৭১ই হেলিকপ্টারের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, শুধু বিজিবি না, আমি মনে করি সততা ও ইমানের সঙ্গে দায়িত্ব পালন করা সবার জন্যই প্রযোজ্য। ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর পিলখানায় তৎকালীন বাংলাদেশ রাইফেলসের তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, এই বাহিনী দেশের সীমান্ত রক্ষা ও চোরাচালান প্রতিরোধের মাধ্যমে সার্বভৌমত্ব রক্ষার পাশাপশি দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

ওইসময় তিনি বলেছিলেন, ইমানের সঙ্গে কাজ করো, সৎ পথে থেকো এবং দেশকে ভালোবাসো। তাই বঙ্গবন্ধুর এই নির্দেশনা মেনে চলবে এবং বিজিবির সদস্যরা এই নির্দেশনা মেনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সততা ও ইমানের সঙ্গে দায়িত্ব পালন করে বিজিবির সুনাম অক্ষুন্ন রাখবে এবং বাহিনীকে একটা শ্রেষ্ঠ বাহিনী হিসেবে গড়ে তুলবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, মুজিববর্ষে বিজিবি দুইটি হেলিকপ্টার পেল। বিজিবির এয়ার উইংয়ের এই যাত্রা বিজিবির সার্বিক কার্মকাণ্ডকে আরও গতিশীল করবে বলে আমি বিশ্বাস করি। আজ থেকে বিজিবিকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে আমি ঘোষণা করছি। আজ থেকে বিজিবি ত্রিমাত্রিক বাহিনী।

অনুষ্ঠানে পিলখানায় বিজিবি সদরদফতর প্রান্তে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রণালয়েরর জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ্য সচিব মোস্তফা কামাল উদ্দীন, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ