করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ৪২৯৮

১১ মার্চ ২০২০, ১২:৪৮ পিএম | আপডেট: ০৩ আগস্ট ২০২১, ০৮:৩৪ এএম


করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ৪২৯৮
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক:

চীনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমতে থাকলেও বিশ্বজুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বে এখন পর্যন্ত কোভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে ৪ হাজার ২৯৮ জনের। বুধবার (১১ মার্চ) চীনের সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এ তথ্য জানায়। মঙ্গলবার পর্যন্ত বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা মোট ১ লাখ ১৯ হাজার ২১৪ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬৬ হাজার ৫৬৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

চীনে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ১৯ জন এবং মারা গেছেন ২২ জন। এ নিয়ে চীনের মূল ভূখণ্ডে এ রোগে আক্রান্তের সংখ্যা মোট ৮০ হাজার ৭৭৮ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৮ জনের।

ইতালিতে আরও ৯৭৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৪৯। দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে ১৬৮ জনের। এ নিয়ে মারা গেছেন ৬৩১ জন।

এছাড়া, ইরানে আরও ৮৮১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন আরও ৫৪ জন। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়ালো এবং মৃত্যু হয়েছে ২৯১ জনের।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৯৬ যাত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জার্মানিতে এই ভাইরাসে ১ হাজার ৫৬৫ জন আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২ জনের। ফ্রান্সে ১৭৮৪ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

স্পেনে আক্রান্ত ১৬৯৫ এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ হাজার ১০ এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। সুইজারল্যান্ডে আক্রান্ত ৪৯৭ এবং মারা গেছে ৩ জন, যুক্তরাজ্যে আক্রান্ত ৩৮৩ মৃত্যু ৬। ইরাকে আক্রান্ত ৭১, মৃত্যু ৭। ভারতে ৬২ জন আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর প্রাণহানি ঘটেনি।

এখন পর্যন্ত বিশ্বের ১১৯টি দেশ ও অঞ্চলে রোগটি ছড়িয়ে গেছে।


বিভাগ : বিশ্ব