আমি কখনও এমন ম্যাচ দেখিনি: কোচ রাসেল ডোমিঙ্গো

৩০ মার্চ ২০২১, ০৮:১৯ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২১, ০২:১০ এএম


আমি কখনও এমন ম্যাচ দেখিনি: কোচ রাসেল ডোমিঙ্গো
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

একটি দল বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পরে ব্যাট করতে নেমেছে। কিন্তু তারা জানেই না, বৃষ্টি আইন (ডিএল ম্যাথডে) তাদের টার্গেট কত? ইতিহাসে এমন নজির আছে কি না, জানা নেই। অন্তত ডিএল ম্যাথড শুরুর পর থেকে এমন ঘটনা ঘটতে দেখা যায়নি। যা ঘটেছে আজ নেপিয়ারে।

নেপিয়ারের ম্যাকলারেন পার্কে ডাকওয়ার্থ লুইসের ভুলের শিকার হলো বাংলাদেশ। যার মাশুল দিতে হলো সিরিজ খুইয়ে। টাইগারদের ডিএল ম্যাথডে ২৮ রানে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

এমন হার হজম হচ্ছে না বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর। তিনি বলেন, আমার মনে হয়, আমি কখনও এমন কোনো ম্যাচ দেখিনি। কেউ জানতাম না লক্ষ্য কত, ডাকওয়ার্থ লুইসের হিসেব কীভাবে হচ্ছে। পাঁচ ওভার পর কত রান রাখা চাই- কেউই জানতো না। আগে কখনই এমন ম্যাচ দেখিনি। ম্যাচ শুরু হয়ে গেছে অথচ কেউ জানেই না কত রান করতে হবে!

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৭.৫ ওভারে নিউজিল্যান্ড তুলেছিল ৫ উইকেটে ১৭৩ রান। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের সামনে লক্ষ্য দেয়া হয় ১৬ ওভারে ১৪৮।

সেই লক্ষ্য মাথায় নিয়ে ব্যাটিংয়েও নেমে গিয়েছিল টাইগাররা। ১.৩ ওভারে দলের রান যখন বিনা উইকেটে ১২, তখনই খবর এলো-লক্ষ্য ভুল হিসেব হয়েছে। ডাকওয়ার্থ পদ্ধতিতে জিততে হলে ১৬ ওভারে করতে হবে ১৭০ রান। এরপর আরেকবার সংশোধনী- ১৭০ নয়, দরকার ১৭১।

এমন ভজকট অবস্থায় হতাশা প্রকাশ করে ডোমিঙ্গো বলেন, ডাকওয়ার্থ লুইসের হিসেব-নিকেশ শেষ করার পর ম্যাচ শুরু করা উচিত ছিল। কত ওভারে আমাদের কত রান করতে হবে, তা নির্ধারণ করে দিয়ে খেলা শুরু করা উচিত ছিল। এমনটি দেখা মোটেও সুখকর নয়।

টাইগার হেড কোচ যোগ করেন, তারা স্কোরের জন্য অপেক্ষা করছিল। এক দুই বল অপেক্ষা করার পরও কিছু জানতে পারছিল না। তখনো অপেক্ষা করছিল। আমাদের জন্য এটা অনেক হতাশাজনক। তারা নাকি স্কোর প্রিন্ট আউটের অপেক্ষা করছিল। এভাবে তো খেলায় দেরি করা যায় না।

ডোমিঙ্গো যদিও হারের পেছনে সেই অজুহাতকেই বড় করে তুলে ধরতে নারাজ। তবে রাতটা হতাশাজনক ছিল, মনে করেন টাইগার কোচ। তার ভাষায়, কোনো দলকে এতক্ষণ ফিল্ডিং করতে দেখিনি। বৃষ্টি হচ্ছিল, মাঠ পিচ্ছিল ছিল। কোনো অজুহাত দিব না। তবে মনে হচ্ছিল প্রকৃতিও বুঝি এই সন্ধ্যায় আমাদের বিরুদ্ধে। বৃষ্টির মধ্যেও মাঠ ঢেকে রাখা হচ্ছিল না। খুব হতাশাজনক এক রাত।


বিভাগ : খেলা