ঘোড়াশালে বিএনপির পূর্ব নির্ধারিত ইফতার মাহফিলের স্থান দখলে নিলো যুবলীগ

১৩ এপ্রিল ২০২২, ০৯:০০ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০২:২০ এএম


ঘোড়াশালে বিএনপির পূর্ব নির্ধারিত ইফতার মাহফিলের স্থান দখলে নিলো যুবলীগ

পলাশ প্রতিনিধি:
নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর বিএনপির উদ্যোগে পূর্ব নির্ধারিত ইফতার মাহফিলে বাঁধা দিয়ে স্থান দখলে নেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতাদের বিরুদ্ধে। আজ বুধবার (১৩) এপ্রিল সকালে ইফতার মাহফিল অনুষ্ঠানের প্যান্ডেল তৈরির সময় এই বাঁধার মুখে পড়ে বিএনপির নেতাকর্মীরা। পরে যুবলীগ নেতাকর্মী ও পুলিশের ধাওয়া খেয়ে স্থান ছাড়তে হয় বিএনপি নেতাকর্মীদের।

ঘোড়াশাল পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজুল রহমান বাবু মৃধা অভিযোগ করে বলেন, ঘোড়াশাল পৌর বিএনপির উদ্যোগে ১৩ এপ্রিল (বুধবার) বিকেলে ঘোড়াশাল পৌরসভার ২ নং ওয়ার্ড ভাগ্যের পাড়া ইমদাদুল উলুম হাফিজিয়া মাদ্রাসা মাঠে ৫ শতাধিক এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান উপস্থিত থাকার কথা ছিল। সকালে যখন নেতাকর্মীরা মাহফিলের প্যান্ডেল তৈরি করতে যায় তখন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা দলবল নিয়ে প্যান্ডেল তৈরিতে বাঁধা দেয় এবং এখানে ইফতার মাহফিল করতে নিষেধ করে। পরে পুলিশের সহযোগীতা নিয়ে নেতাকর্মীদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়া হয়। এসময় পুলিশ উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক ফরহাদ হোসেনকে আটক করে নিয়ে যায়।


এ বিষয়ে জানতে চাইলে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার বলেন, মাদ্রাসার মাঠের যে স্থানটিতে বিএনপির ইফতার মাহফিল অনুষ্ঠানের কথা বলছে, সেখানে পূর্ব থেকেই ওয়ার্ড যুবলীগের উদ্যোগে ইফতার মাহফিলের অনুষ্ঠানের অনুমোদন নেওয়া হয়। অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতেই তারা ওই স্থানে ইফতার মাহফিলের আয়োজন করেছে।

পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, বিএনপির ইফতার মাহফিলের বিষয়ে আমাদের কিছুই জানায়নি। অপ্রীতিকর পরিস্থিতি যেন না হয় সে জন্য পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসময় সন্দেহজনক একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।