ঘোড়াশালে ট্রেন প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ৫

১২ মার্চ ২০২২, ০৭:৫৯ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ১১:০১ এএম


ঘোড়াশালে ট্রেন প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ৫

নিজস্ব প্রতিবেদক: 

নরসিংদীতে ট্রেন প্রাইভেটকার সংঘর্ষে ১ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পলাশের ঘোড়াশাল রেলওয়ে স্টেশনের রেল ক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ওই ব্যাক্তি শিবপুরের দত্তেরগাঁও এলাকার মো. ইউসুফ আলী (৩০)। আহত বাকি ৫ জন হলন দত্তেরগাঁও এলাকার মৃত আবু হানিফার ছেলে মোকাররকম মিয়া (২৬), একই এলাকার প্রবাস ফেরত মাহবুব মিয়া, মাসুম মিয়ার ছেলে মো. রেদুয়ান (০৯), মো.  আবদুল্লাহ (১২) এবং পলাশের চরসিন্দুর এলাকার মৃত আনিস মিয়ার ছেলে আল আমিন মিয়া (৪৩)। 

স্থানীয়রা জানান, ঢাকা হতে ছেড়ে আসা চট্রগ্রামগামী তূর্না নিশিতা এক্সপ্রেস ঘোড়াশাল রেলওয়ে স্টেশন অতিক্রম করছিলো। একই সময় স্টেশনের পূর্ব পাশের ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলো একটি প্রাইভেটকার। ট্রেনটি দ্রুতবেগে এসে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয় এবং এটি রেল লাইনের পাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই একজন নিহত হয় এবং পাঁচজন গুরুতর আহত হয়। রেলওয়ে স্টেশন কতৃপক্ষ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসে এবং রেলওয়ে পুলিশ গিয়ে নিহত ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে।

নিহতের স্বজনরা জানান, দুই মাস আগে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন মাহবুব। ছুটি শেষ হওয়ায় পুনরায় সিঙ্গাপুরের ফ্লাইট ধরার উদ্দেশ্যে শিবপুরের দত্তেরগাঁও এলাকার নিজ বাড়ি থেকে স্বজনদের নিয়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন মাহবুব। 

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী জানান, ওই প্রাইভেটকারে থাকা ছয় জনের একজন বিদেশগামী ছিলন, যিনি আহত আছেন।শিবপুরের নিজ বাড়ি হতে সবাই বিদেশগামী ওই ব্যক্তিকে নিয়ে প্রাইভেটকারে করে ঘোড়াশাল রেলক্রসিং হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিলন।দুর্ঘটনা ৫ জন আহত ও ১ জন নিহত হয়েছেন। নিহতের মরদেহ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রয়েছে। আর ওই রেলক্রসিংটি অরক্ষিত ছিলো ।