পলাশে দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

২৫ জানুয়ারি ২০২২, ০৮:২৫ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পিএম


পলাশে দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর পলাশে অভিযান পরিচালনা করে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা ‌অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। মঙ্গলবার পলাশ উপজেলার খা‌নেপুর বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর নর‌সিংদী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযা‌নে ২ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ২৫ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়। খা‌নেপুর বাজা‌রের ভাই ভাই ফা‌র্মেসি‌কে মেয়াদ বিহীন কাটা ঔষধ ও বিক্রয় নি‌ষিদ্ধ (‌নিবন্ধন বিহীন) ঔষধ বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ঔষধ  জব্দ করা হয়। ‌

এছাড়া লোকনাথ মিষ্টান্ন ভান্ডার‌কে নোংরা প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও ছাপা সংবাদপত্র ব‌্যবহার করে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

এসময় বাজারের বি‌ভিন্ন ব‌্যবসা প্রতিষ্ঠান প‌রিদর্শন ক‌রে মূল‌্য তা‌লিকা প্রদর্শন, ওজন প‌রিমাপক যন্ত্র পরীক্ষা, খাদ‌্যদ্রব্যের নিরাপদতা ও প‌ণ্যের গুণগত মান নি‌শ্চি‌তে করণীয় সম্প‌র্কে ব‌্যবসায়ীবৃন্দ‌কে স‌চেতন করা এবং ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন বিষয়ক লিফ‌লেট বিতরণ করা হয়।

অভিযানে পলাশ উপ‌জেলা প্রশাসন ও থানা পু‌লিশ সহায়তা প্রদান ক‌রেন।