নরসিংদীতে ২৪ ঘন্টায় আরও ৪২ জনের করোনা শনাক্ত

০৮ জুলাই ২০২১, ০৩:১৪ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪ পিএম


নরসিংদীতে ২৪ ঘন্টায় আরও ৪২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:   

নরসিংদীতে গত ২৪ ঘন্টায় নতুন আরও ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা দাড়াল ৪ হাজার ৭৬৮ জনে। বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে এ তথ্য জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন মো: নূরুল ইসলাম।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরটিপিসিআর ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষায় ২৭ জন ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৯ জন, রায়পুরাতে ২ জন, শিবপুরে ৪ জন ও পলাশ উপজেলায় ০৭ জন। নমুনা সংখ্যা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩৭.৫%।

এ পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ২ হাজার ৮৯৯ জন, শিবপুরে ৪০৯ জন, পলাশে ৭৩৭ জন, মনোহরদীতে ২৫৮ জন, বেলাবোতে ২১৫ জন ও রায়পুরা উপজেলাতে ২৫০ জন।

নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ৩০ হাজার ৭৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৩২০ জন। তার মধ্যে হাসপাতাল আইসোলেশনে আছেন ৩৪ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ২৮৬ জন।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৪ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৩৩ জন, পলাশের ০৫ জন, বেলাব ০৭ জন, রায়পুরা ০৮ জন, মনোহরদী ০৪ জন ও শিবপুরে ০৭ জন।