নরসিংদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

২৬ নভেম্বর ২০২০, ০৬:৫৭ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০৭ এএম


নরসিংদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক:

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নরসিংদীতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) প্রথমদিন কর্মবিরতি পালন করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন দাবি আদায় বাস্তবায়ন সমন্বয় পরিষদ এ কর্মবিরতীর ঘোষণা দেন।


কর্মবিরতি চলাকালীন সময় টিকাদান কাজবন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করেন।


তাদের দাবি হলো “নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড যথাক্রমে ১১,১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ”।


কর্মবিরতি পালনকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন রায়পুরা উপজেলা শাখার সভাপতি বরকত আলী সরকার, শিবপুরের আলতাফ হোসেন শিকদার, মনোহরদীর সর্দার মাসুদ, পলাশের বোরহান উদ্দিন, রায়পুরার সাধারন সম্পাদক হাজী শরিফুল ইসলাম, স্বাস্থ্য সহকারী মো. জয়নাল আবেদীন, আশ্রাফুল ইসলাম লোকমান ও নাহার প্রীতি প্রমুখ।


এ সময় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন নেতারা বলেন, আমাদের এ তৃণমূল স্বাস্থ্য সহকারীদের কাজের অর্জনেই আজ বাংলাদেশ টিকাদানে বিশ্বের রোল মডেলে পরিনত হয়েছে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ যতটি পুরষ্কার পেয়েছেন তা আমাদের অর্জনের মাধ্যমেই। সম্প্রতি আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাক্সিনেশন এন্ড ইমুনাইজেশন মাননীয় প্রধানমস্ত্রী শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরো উপাধিতে ভূষিত করেন। এ সম্মাননা অর্জনে একমাত্র আমরা স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগন।


তারা আরও বলেন, আমাদের দবিটি ন্যায় সংঙ্গত দাবি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদের বেতন বৈষম্য নিরসনের যে ঘোষণা দিয়ে ছিলেন, ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একটি কমিটি গঠন করে দেন। এছাড়া চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্য মন্ত্রী, সচিব ও মহাপরিচালক মহোদয় আমাদের দাবি সমূহ মেনে নিয়ে যে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। আমরা এসব প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই।



এই বিভাগের আরও