কাউরিয়াপাড়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে সশস্ত্র হামলাকারীদের গ্রেপ্তার না করার অভিযোগ

২৭ জানুয়ারি ২০১৯, ০৪:০৭ পিএম | আপডেট: ২২ নভেম্বর ২০২১, ১১:১৩ পিএম


কাউরিয়াপাড়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে সশস্ত্র হামলাকারীদের গ্রেপ্তার না করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক 

নরসিংদী শহরের কাউরিয়াপাড়ায় মাদক ব্যবসায় বাধা দেয়ার জের ধরে এক মুক্তিযোদ্ধার বাড়িতে সশস্ত্র হামলার ঘটনা ঘটিয়েছে চি‎হ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা। এসময় হত্যার উদ্দেশ্যে মুক্তিযোদ্ধার ছেলেকে খোঁজে না পেয়ে ওই বাসায় ব্যাপক ভাংচুর করার পর প্রাণনাশের হুমকি দেয়া হয়।এ ঘটনায় মামলা দায়ের ও সশস্ত্র অভিযুক্ত সন্ত্রাসীরা সিসিটিভি ফুটেজে শনাক্ত হলেও গ্রেপ্তার না হওয়ায় উল্টো ওই মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা।

রবিবার (২৭ জানুয়ারি) দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। 

এর আগে গত বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে নরসিংদী পৌর শহরের কাউরিয়া পাড়া মহল্লায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আলী আকবর এর বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। 

সংবাদ সম্মেলনে পরিবারের অন্যান্য সদস্যদের উপস্থিতিতে মুক্তিযোদ্ধা আলী আকবর এর ছেলে ইজারাদার রানা আকবর মোল্লা অভিযোগ করেন, সম্প্রতি র‌্যাবের ক্রসফায়ারে নিহত মাদক ব্যবসায়ী ইমান আলীর সহযোগীরা আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী অভিযানের আতংকে আত্মগোপন করে। কেউ কেউ বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়ে হাজতবাসের পর এলাকায় ফিরে আসে। এলাকায় ফিরে হত্যা, মাদক, চাঁদাবাজিসহ একাধিক মামলার আসামী নিহত ইমান আলীর সহযোগী খান আলামিন এর নেতৃত্বে কাউরিয়া পাড়া মহল্লায় আবারও মাদক ব্যবসা শুরু করে তারা।

একজন মুক্তিযোদ্ধার ছেলে হিসেবে এলাকাকে মাদকমুক্ত করতে তাদের এ মাদক ব্যবসায় দীর্ঘদিন ধরেই বাধা দিয়ে আসছিলাম। অভিযুক্ত মাদক ব্যবসায়ীরা এক সময় বিএনপির ছত্রছায়ায় থাকলেও বর্তমানে তারা ক্ষমতাসীন দলের শহরের একজন প্রভাবশালী নেতা ও জনপ্রতিনিধির ছত্রছায়ায় থেকে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করার চেষ্টা করছে। তাদের এসব অপকর্ম ওই নেতাকে অবহিত করলে তারা আমার উপর আরও ক্ষিপ্ত হয়। এরপর থেকে তারা আমার বিরুদ্ধে রাজনৈতিকভাবে ষড়যন্ত্র ও সন্ত্রাসী কায়দায় হত্যা করার ষড়যন্ত্রে মেতে ওঠে। মাদক ব্যবসা ও তাদের অপকর্মের বিরুদ্ধে আমার প্রতিবাদ অব্যাহত থাকায় তারা আমার উপর ক্ষিপ্ত।এরই জের ধওে গত ২৩ জানুয়ারি শহরের কুখ্যাত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীসহ ১১ জন সন্ত্রাসী প্রকাশ্যে আগ্নেয়াস্ত্রসহ আমার বাড়িতে হামলা করে হত্যার জন্য আমাকে খুঁজতে থাকে। না পেয়ে বাড়িতে ব্যাপক ভাংচুর করাসহ হুমকি দিয়ে চলে যায়।  


এ ঘটনায় মামলা দায়ের করা ও সিসিটিভি ফুটেজ দেয়া হলেও পুলিশ রহস্যজনক কারণে অপরাধীদের গ্রেপ্তার করছে না। প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে মাদক ব্যবসায়ীরা উল্টো আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এতে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। একজন মুক্তিযোদ্ধার পরিবার ও আওয়ামী লীগের লোক হয়েও আমরা আজ নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা ও আমাদের পাশে দাড়ানোর জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবী জানাচ্ছি। 



এই বিভাগের আরও