মাধবদীতে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করলো স্বেচ্ছাসেবী সংগঠন

৩০ জুলাই ২০২১, ০৪:৫৯ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৭ এএম


মাধবদীতে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করলো স্বেচ্ছাসেবী সংগঠন

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের শ্বাসকষ্ট লাঘবে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে নরসিংদীর মাধবদীর স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্ট ফাউন্ডেশন। বৃহস্পতিবার রাত সাড়ে  ৮টায় মাধবদীর দেওয়ান মঞ্জিলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে  সেবামূলক এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সাপোর্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সিনিয়র সদস্য মোঃ রোমান মিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এ মানবিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মাধবদী থানা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মানবজমিন পত্রিকার মাধবদী প্রতিনিধি মোঃ আল-আমিন সরকার। এ সময় সংগঠনটির সদস্য লায়ন মোবারক ভুঁইয়া, নাঈম দেওয়ান, কাউসার মিয়া, রাজু আহমেদ, বিল্লাল হোসাইন বিপ্লব, মো. তানভীর ও সুইটি আক্তারসহ অন্যান্য সদস্যবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাধবদী থানা প্রেসক্লাবের সভাপতি আল-আমিন সরকার বলেন, করোনা ভাইরাসের প্রকোপে নরসিংদীর অবস্থা ক্রমেই ভয়াবহতার দিকে এগিয়ে চলেছে। সর্বশেষ নমুনা পরীক্ষার প্রায় ৪৭ শতাংশ এখানে করোনা পজিটিভ। ভয়াবহ এই বিপর্যয়ের সময়ে  একঝাঁক তরুণ ছাত্রদের সমন্বয়ে গঠিত সাপোর্ট ফাউন্ডেশনের এ মহতি উদ্যোগ সত্যিই  প্রশংসার দাবিদার। তাই যুবসমাজের এ মহতি উদ্যোগকে নরসিংদী জেলার সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দিতে সাহায্যের হাত বাড়িয়ে সাপোর্ট ফাউন্ডেশনের পাশে দাঁড়াতে বিত্তশালীদের প্রতি তিনি আহ্বান জানান।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য রোমান মিয়া জানান, সমাজের পিছিয়ে পড়া মানুষের সেবার ব্রত নিয়ে আগ্রহী সদস্যদের সমন্বয়ে চলতি বছরের ২৬ শে মার্চ আমাদের এ সংগঠনের যাত্রা শুরু হয়। এই দল করোনায় আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করে চিকিৎসা সেবা নিশ্চিত করতে সহযোগিতা করবে। বর্তমানে স্বল্প সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিয়ে আমরা বিনামূল্যে এই সেবা কার্যক্রম শুরু করেছি পর্যায়ক্রমে এর পরিধি বাড়ানো হবে।



এই বিভাগের আরও