নরসিংদী পৌরসভায় মেয়র পদে আ.লীগের আমজাদ হোসেন বাচ্চু বিজয়ী

২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪০ পিএম | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ০৩:২৫ এএম


নরসিংদী পৌরসভায় মেয়র পদে আ.লীগের আমজাদ হোসেন বাচ্চু বিজয়ী
আমজাদ হোসেন বাচ্চু

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী পৌরসভার স্থগিত চার কেন্দ্রে রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ভোটের ফলাফলের প্রেক্ষিতে ২১ হাজার ৭৬৮ ভোট পেয়ে নৌকা প্রতিকের আমজাদ হোসেন বাচ্চু বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) এস.এম কাইয়ুম মোবাইল প্রতিকে পেয়েছেন ১৯ হাজার ৫৬৪ ভোট।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত ৯টায় অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কমল কুমার ঘোষ এই প্রাথমিক ফলাফল ঘোষণা করেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে নরসিংদী পৌরসভার নির্বাচনে গোলযোগের কারণে ৪টি কেন্দ্র স্থগিত করেন রিটার্নিং অফিসার। স্থগিত হওয়া ৪টি কেন্দ্রের মধ্যে ছিল ১৭ নং কেন্দ্র বৌয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩২, ৩৩ ও ৩৪ নং ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৪টি কেন্দ্রে অবাধ ও শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোট গ্রহণ। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোট গ্রহণের পরিবেশ বজায় রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি মোবাইল টিম, দুটি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাবসহ আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন। ভোটগ্রহণ শুরুর আগে থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। উৎসবমুখর পরিবেশে ভোট দিতে সকাল থেকেই কেন্দ্রে আসেন ভোটাররা। ভোটের সুশৃঙ্খল পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন ভোটাররা।


ফলাফল অমীমাংসিত এই দুটি ওয়ার্ডে চারজন মেয়র প্রার্থী, ৯ জন সাধারণ কাউন্সির প্রার্থী এবং ৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। চারটি কেন্দ্রে ৯ হাজার ১৩৭জন ভোটারের মধ্যে ৫২.৮৮ ভাগ ভোটার তাদের ভোট প্রদান করেন।


এর আগে চতুর্থধাপে (১৪ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত নরসিংদী পৌরসভা নির্বাচনে দুটি কেন্দ্রে জালভোট, ব্যালট পেপার ছিনতাইসহ গোলযোগের অভিযোগে দুটি ওয়ার্ডের চারটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিকে আজ রোববার বিকেলে নরসিংদী পৌরসভা নির্বাচনের ফলাফল গেজেটভুক্ত না করার নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। ৬টি ভোটকেন্দ্রে ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ূমের একটি রিট পিটিশনের প্রেক্ষিতে এই নির্দেশ দেওয়া হয়। এই নির্দেশ দেন হাইকোর্ট ডিভিশনের বেঞ্চের বিচারক মো. মুজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্লা। একই সঙ্গে উচ্চ আদালত নির্বাচন কমিশনের কাছে ব্যাখ্যা চেয়েছে কেন ওই ৬টি ভোটকেন্দ্রে কেন পুনরায় নির্বাচন হবে না?

এসব ভোটকেন্দ্রগুলো হল, বাসাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসায়ে গাউসিয়া পেশোয়ারিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসা, ব্রাহ্মন্দী কেকেএম সরকারী উচ্চ বিদ্যালয়, ভাগদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মীর এমদাদ উচ্চ বিদ্যালয়, কামারগাঁও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ জানান, এই চার কেন্দ্রসহ সবগুলো কেন্দ্রের প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে মেয়র পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু।

তবে উচ্চ আদালতের নির্দেশ সম্পর্কে তিনি জানান, নরসিংদী পৌরসভা নির্বাচনের ফলাফল গেজেটভুক্ত না করা সংক্রান্ত কোন নির্দেশ বা চিঠি এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি।  

 



এই বিভাগের আরও