সফলতার গল্প শোনালেন শিবপুরের কৃতী সন্তান যুগ্ম সচিব দিলরুবা খান

১৭ জানুয়ারি ২০২১, ০২:০১ পিএম | আপডেট: ১১ মে ২০২১, ১০:৪৫ পিএম


সফলতার গল্প শোনালেন শিবপুরের কৃতী সন্তান যুগ্ম সচিব দিলরুবা খান
বক্তব্য রাখেন যুগ্ম-সচিব শাহনওয়াজ দিলরুবা খান

 

শেখ মানিক:

মানুষের জীবনে চলার পথে আসে নানা ধরনের বাধা। কিন্তু তাই বলে কী জীবন থেমে থাকে? অনেকেই আছেন যারা সব বাধা মোকাবেলা করে এগিয়ে যান সামনের দিকে। অর্জন করেন সফলতা। নিজের অদম্য মনোবলকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে হয়েছেন সফল নারী কর্মকর্তা।

তিনি হচ্ছেন নরসিংদীর শিবপুরের কৃতী সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনওয়াজ দিলরুবা খান।

এলাকার কিশোরীদের কে দিলরুবা খানের মতো সফল নারী কর্মকর্তা হওয়ার স্বপ্ন দেখাতে শনিবার ( ১৬ জানুয়ারি) বিকেলে শিবপুর উপজেলার দত্তেরগাঁও গ্রামে কিশোরী ও প্রতিবেশীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

লেখক, কলামিস্ট  ও সাবেক উপজেলা শিক্ষা অফিসার নূরুদ্দীন দরজীর সভাপতিত্বে দত্তেরগাও গ্রামে "আমাদের মেয়ে আমাদের গর্ব" শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে শাহনওয়াজ দিলরুবা খান প্রধান অতিথির বক্তব্যে সফলতার গল্প শোনান এলাকার কিশোরী ও মায়েদেরকে। কিভাবে তিনি এসএসসি পাশের পর বিয়ে করে সংসার পরিচালনা করে ছেলে ও মেয়ে নিয়ে লেখাপড়া সম্পন্ন করেছেন এবং বর্তমানে তিনি বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব।  

এ সময় তিনি বলেন, সফলতা পেতে হলে, লক্ষ্য ও স্বপ্ন থাকতে হবে। স্বপ্ন সফল হতে লাগে সময়, আর পরিশ্রম। প্রতিটি মানুষেরই তার জীবন নিয়ে একটি স্বপ্ন থাকে। কিন্তু সবাই তা সফল করতে পারে না। এর পেছনে অনেক কারণ থাকতে পারে। কিন্তু প্রধান কারণটি হল, স্বপ্ন দেখার পর তা নিয়ে গুছিয়ে পরিকল্পনা না করা, সেইসাথে নিজের যোগ্যতাকে পুরোপুরি বুঝতে না পারা। আপনি যে স্বপ্নই দেখেন না কেন, সেই স্বপ্ন পূরণের জন্য আপনাকে গুছিয়ে পরিকল্পনা ও কাজ করতে হবে। সপ্ন সফল করতে যদি একটি গোছানো পরিকল্পনা আপনার থাকে তবে আপনার আত্মবিশ্বাসের অভাব হবে না। আপনি যখন নিজের ব্যাপারে পরিস্কার হয়ে যাবেন, তখন স্বপ্ন পূরণের রাস্তা পরিস্কার দেখতে পাবেন।

উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাছিমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফরহাদ আলম ভূঁইয়া, দত্তেরগাঁও উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও মাছিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক  কলিম উদ্দিন ভূঁইয়া, দত্তেরগাও  উচ্চ বিদ্যালয়ের  সাবেক সভাপতি মোশারফ হোসেন ভূঁইয়া, শিবপুর  উপজেলা আওয়ামী লীগের  ত্রাণ ও সমাজ  কল্যাণ  সম্পাদক সাইফুল ইসলাম  খান  মিনু, দত্তেরগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম খান, ইউপি সদস্য  ফাইজুল ইসলাম  ভূঁইয়া চান মিয়া, দৈনিক বাংলার নবকন্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি শান্ত বণিক প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন দৈনিক রূপালী বার্তার বিভাগীয় সম্পাদক মোঃ জসিম উদ্দিন সরকার, দৈনিক বাংলার নবকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ওবায়দুল কবির ও শিবপুর প্রেসক্লাবের সদস্য ও দৈনিক সময়ের আলো পত্রিকার শিবপুর প্রতিনিধি শেখ মানিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।


বিভাগ : জীবনযাপন