নরসিংদীতে চলছে ৩২ জন শিল্পীর ৭ দিনব্যাপী চিত্র প্রদর্শনী

০৭ আগস্ট ২০২২, ০৫:০৫ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৮ পিএম


নরসিংদীতে চলছে ৩২ জন শিল্পীর ৭ দিনব্যাপী চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে চলছে ৩২ জন শিল্পীর আঁকা ৪৭টি ছবি নিয়ে সাত দিনব্যাপী চিত্র প্রদর্শনী। গত শনিবার সন্ধ্যায় নরসিংদী পৌর মিলনায়তনে এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। দেশজুড়ে ছড়িয়ে থাকা নরসিংদীর ৩২ শিল্পীদের অংশগ্রহণে এই চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে নরসিংদী চারুশিল্পী পর্ষদ।

আগামী ১২ আগস্ট শুক্রবার পর্যন্ত নরসিংদী পৌরসভা মিলনায়তনে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য এই চিত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

চিত্র প্রদর্শনীর উল্লেখযোগ্য শিল্পীরা হলেন, প্রদ্যোত দাস, শফিকুল কবির, সুরভী সোবহানা, আশরাফুল কবির, মেহেদী হাসান, সিগমা হক প্রমুখ। এছাড়া অংশগ্রহণকারী আরও শিল্পীরা হলেন, ফণী দাস, সাদেক মুকুল, অরুণ চন্দ্র বর্মণ, জহিরুল ইসলাম ভূঁইয়া, শরীফ বাচ্চু, নাইমুজ্জামান ভূঁইয়া, সৈয়দা হুমাইরা রশীদ, নাঈম মৃধা, আলম, মহসীন কবির, মোর্শেদা হক, রোকসানা আক্তার, হেলেনা নাজনীন, মীর বাছিরুন নেছা, সুশান্ত কুমার সাহা, শামীম আকতার, প্রাণতোষ দত্ত, অলি মাহমুদ, আরিফ বাচ্চু, মোহাম্মদ রবিন, আর্জিনা আহসান, জয়ন্ত দেবনাথ, শাশ্বতী দেব, আবু আল নঈম, হুমাইরা রশীদ ও আসিফ খান।

প্রধান অতিথি থেকে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক রোকেয়া সুলতানা। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, চিত্রশিল্পী প্রদ্যোত দাস, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, চিত্র প্রদর্শনীর মাধ্যমে আমাদের ভেতরে মূল্যবোধ ও দেশপ্রেমের বোধ জাগ্রত হয়। তাই এমন আয়োজনকে আমি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করি। এই আয়োজনের মাধ্যমে নরসিংদীর ৩২ জন চিত্রশিল্পী একত্রিত হওয়াটাও একটা বড় প্রাপ্তি।

বিশেষ অতিথির বক্তব্যে গোলাম মোস্তাফা মিয়া বলেন, প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীরা সবাই নরসিংদীর সন্তান। শিল্পীদের পেশাগত চর্চা ও স্থানীয়দের মনন উৎকর্ষতার জন্য এই ধরণের প্রদর্শনীর আয়োজন খুবই দরকার। এর মাধ্যমে সামাজিক-সাংস্কৃতিক চর্চার প্রকাশ ও বিকাশ সম্ভব হবে।


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও