করোনায় আরও ৮৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬২৯

২৩ এপ্রিল ২০২১, ০৪:৪৪ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৬ এএম


করোনায় আরও ৮৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬২৯
স্বাস্থ্যবিধি মেনে করোনায় মৃতের দাফন করা হচ্ছে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৬২ ও নারী ২৬ জন। ‍মৃত ৮৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৫৩, বেসরকারি হাসপাতালে ৩৪ এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৮৬৯ জনে।

শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৩৪৯টি ল্যাবরেটরিতে ২৬ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ ও ২৫ হাজার ৮৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয় ৩ হাজার ৬২৯জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ২২৫জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। এ নিয়ে সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ।

মৃত ৮৮ জনের মধ্যে ১০ বছরের কম বয়সী একজন, ত্রিশোর্ধ্ব ৬ জন, চল্লিশোর্ধ্ব ৬ জন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৬০ জন রয়েছেন। বিভাগওয়ারী অনুযায়ী মৃত ৮৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৩, চট্টগ্রাম ১৮, রাজশাহীতে ৩, খুলনায় ৩, সিলেটে ৩, রংপুরে ৩ এবং ময়মনসিংহ বিভাগে ৫ জনের মৃত্যু হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


বিভাগ : বাংলাদেশ