মালয়েশিয়ায় আবারো বাড়লো লকডাউন

২৬ অক্টোবর ২০২০, ০৮:৪৮ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ১২:১৭ এএম


মালয়েশিয়ায় আবারো বাড়লো লকডাউন
ফাইল ছবি।

আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ায় করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি মোকাবেলায় নতুন করে দুই সপ্তাহের জন্য শর্তসাপেক্ষে চলাচলা নিয়ন্ত্রণ আদেশ (সিএমসিও) বৃদ্ধি করা হয়েছে। এর আগে চলমান ‘রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার’র মধ্যেই গত ১৪ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাহের জন্য কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করা হয়েছিল। যা ২৭ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল। আগামী ২৮ অক্টোবর থেকে ৯ নভেম্বর পর্যন্ত ২য় বারের মত ‘সিএমসিও’ বহালের সিদ্ধান্ত হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) দেশটির সিনিয়র মন্ত্রী দাতোক সেরী ইসমাইল সাবরি ইয়াকুব স্থানীয় সংবাদমাধ্যমে এক বিবৃতিতে এসব কথা বলেন। তিনি আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ২ সপ্তাহ পর্যন্ত, কুয়ালালামপুর, কেএল, সেলেঙ্গর, পুত্রাজায়া, সাবাহ প্রদেশ গুলোতে শর্তসাপেক্ষে চলাচলা নিয়ন্ত্রণ আদেশ (সিএমসিও) বহাল থাকবে। পাশাপাশি ইতিমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধ গুলোও পূর্বের ন্যায় বহাল থাকবে।

গত ২৩ অক্টোবর প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন করোনা মহামারী মোকাবেলায় সারাদেশে জরুরি অবস্থা জারি করার জন্য দেশটির রাজা আল সুলতান রিয়াতউদ্দিন আবদুল্লাহর কাছে অনুরোধ করেছিলেন। কিন্তু রাজা জরুরি অবস্থা জারির সম্ভাবনা নাকচ করে দিয়েছেন।

গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৪০ জন। মারা গেছেন ৭ জন। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩৬ জন। মোট আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪০৫ জন। তবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মালয়েশিয়ায় কোন বাংলাদেশী মারা যাওয়ার খবর এখনো পাওয়া যায়নি।


বিভাগ : বিশ্ব


এই বিভাগের আরও