পলাশে ঘুমন্ত নারীর ওপর এসিড নিক্ষেপ, অভিযুক্ত গ্রেপ্তার

০৩ আগস্ট ২০২২, ০৬:২৬ পিএম | আপডেট: ১০ আগস্ট ২০২২, ১০:৪৩ পিএম


পলাশে ঘুমন্ত নারীর ওপর এসিড নিক্ষেপ, অভিযুক্ত গ্রেপ্তার

পলাশ প্রতিনিধি:
নরসিংদীর পলাশে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক নারীর ওপর এসিড নিক্ষেপ করার ঘটনা ঘটেছে। গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় উপজেলার ডাঙ্গা ইউনিয়নের জয়গনর গ্রামে এ ঘটনা ঘটে। এই ঘটনায় গতকাল বুধবার দুপুরে ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে পলাশ থানায় একটি মামলা দায়ের করেছেন।

এই ঘটনায় অভিযুক্ত শফিকুল ইসলাম পঙ্খী মিয়া (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত পঙ্খী মিয়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার টাওরা গ্রামের মৃত রহিম মিয়ার ছেলে।

এর আগে মঙ্গলবার দগ্ধ ওই নারীকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়। তার বাম হাত ও পিঠসহ শরীরের ১২ থেকে ১৬ শতাংশ জ¦লসে গেছে বলে জানিয়েছেন চিকিৎসক।

ভুক্তভোগী ওই নারী ও থানা পুলিশ জানায়, এক সন্তানের জননী স্বামী পরিত্যক্তা ওই নারী জয়নগর গ্রামে বাবার বাড়িতে বসবাস করে আসছিলেন। ৪ মাস আগে শফিকুল ইসলাম পঙ্খী মিয়া বিয়ের প্রস্তাব নিয়ে ওই নারীর বাবার বাড়িতে যায়। পরে খোঁজ-খবর নিয়ে পঙ্খী মিয়ার স্বভাব চরিত্র ভাল না জানতে পেরে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করেন ওই নারী ও তার পরিবার। এরপরও শফিকুল ইসলাম পঙ্খী মিয়া বিভিন্ন সময় রাস্তা-ঘাটে একা পেলেই ওই নারীকে বিয়ের প্রস্তাব দিতে থাকে। প্রতিবারই বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করলে ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দেখানো শুরু করে পঙ্খী মিয়া।
ভুক্তভোগী নারীর অভিযোগ, সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে ঘরের দরজার ফাঁক দিয়ে ঘুমন্ত অবস্থায় ওই নারীর ওপর এসিড নিক্ষেপ করে শফিকুল ইসলাম পঙ্খী মিয়া। এসময় আর্তচিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে আসলে পঙ্খী মিয়া পালিয়ে যায়। পরে স্থানীয়রা দগ্ধ নারীকে উদ্ধার করে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী সদর হাসপাতালে রেফার্ড করেন।

পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আব্দুল আল মামুন জানান, এসিডে ওই নারীর বাম হাত ও পিঠসহ কোমড়ের ১২ থেকে ১৬ শতাংশ জ্বলসে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদীর সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, এই ঘটনায় বুধবার দুপুরে ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে পলাশ থানায় একটি মামলা দায়ের করেছেন। বিয়ের প্রস্তাব প্রত্যাখানের জেরে এসিড নিক্ষেপ করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। অভিযুক্ত শফিকুল ইসলাম পঙ্খী মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশী জিজ্ঞাসাবাদে সে এসিড নিক্ষেপ করার কথা স্বীকার করেছে।



এই বিভাগের আরও