পলাশে ঘনঘন লোডশেডিং বন্ধে প্রশাসনের জরুরি সভা

২৭ এপ্রিল ২০২২, ০২:৫২ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০২:২২ এএম


পলাশে ঘনঘন লোডশেডিং বন্ধে প্রশাসনের জরুরি সভা

আল-আমিন মিয়া:
নরসিংদীর পলাশ উপজেলায় তীব্র লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দিনে ও রাতের বেশীর ভাগ সময় বিদ্যুৎ না থাকায় থমকে যাচ্ছে মানুষের স্বাভাবিক কাজ-কর্ম। টানা কয়েকদিনের লোড শেডিং-এর কারণে শিল্প প্রতিষ্ঠান, বাড়ি-ঘর, দোকান, মার্কেট, হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।


উপজেলার ঘোড়াশাল পৌর এলাকাসহ অপর ৪টি ইউনিয়নেও একই চিত্র পল্লীবিদ্যুতের। ভ্যাপসা গরমের সঙ্গে তীব্র লোডশেডিংয়ের কারণে অসহনীয় হয়ে উঠে জনজীবন। এ নিয়ে চরম ক্ষোভ তৈরি হয় পলাশবাসীর মাঝে। তীব্র লোডশেডিং বন্ধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পেতে সামাজিক স্বেচ্ছাসেবীদের পক্ষ থেকে বুধবার দুপুরে উপজেলার ঘোড়াশাল ঘোড়া চত্বরে একটি মানববন্ধনের উদ্যোগ নেয় এলাকাবাসী। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে লোডশেডিং বন্ধে জরুরি ভিত্তিতে এক আলোচনা সভা ডাকে উপজেলা প্রশাসন।

বুধবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরীর সভাপতিত্বে লোডশেডিং বন্ধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ বিষয়ের ওপর জরুরি আলোচনা সভা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঘোড়াশাল পৌর মেয়র আল-মুজাহিদ হোসেন তুষার, পলাশ থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, নরসিংদী পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. সোহেল পারভেজ, ঘোড়াশাল পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আঞ্চলিক ডিজিএম আকবর হোসেন, গজারিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী, চরসিন্দুর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন রতন ও পলাশ উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আল-আমিন মিয়াসহ ঘোড়াশাল পৌরসভার কাউন্সিলরবৃন্দ।


আলোচনা সভায় ঘোড়াশাল পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আঞ্চলিক ডিজিএম আকবর হোসেন বলেন, নতুন আরেকটি ৭৫ মেগাওয়াটের পাওয়ার ট্রান্সফরমার বসানোর ওয়ার্ক অর্ডার হয়েছে। এটি দুই একদিনের মধ্যে বসানো কমপ্লিট হলেই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ করা সম্ভব হবে। তাই আশা করছে আগামী দুই তিন দিন পর থেকে বিদ্যুতের আর কোনো লোডশেডিং হবে না।